ঢাকা, বুধবার, ৮ চৈত্র ১৪২৯, ২২ মার্চ ২০২৩, ০০ রমজান ১৪৪৪

বিনোদন

সেলিমের সঙ্গে যোগাযোগ রাখেননি অমিতাভ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
সেলিমের সঙ্গে যোগাযোগ রাখেননি অমিতাভ

বলিউড সিনেমার ‘অ্যাংরি ইয়ং ম্যান’ অমিতাভ বচ্চন তার যুগে যে কয়টি ব্লকবাস্টার সিনেমা করেছেন তার মধ্যে অন্যতম ‘জাঞ্জির’। সিনেমার লেখক জুটি ছিলেন বর্তমান মেগাস্টার সালমান খানের বাবা সেলিম খান এবং তার বন্ধু জাভেদ আখতার।

১৯৭৩ সালে সেলিমের গল্পে সিনেমা বানিয়েছিলেন প্রকাশ মেহতা। এতে নাম ভূমিকায় অভিনয় করেন অমিতাভ। এ সিনেমার কারণে রাতারাতি নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছিলেন তিনি। সেই অমিতাভই পরে আর যোগাযোগ রাখেননি সেলিমের সঙ্গে।

সম্প্রতি তার মেজ ছেলে আরবাজ খান সঞ্চালিত বলিউড বাবল নামে এক অনুষ্ঠানে এ কথা বলেন সেলিম। আরও জানান, কতজন অভিনেতা তার এ সিনেমা ফিরিয়ে দিয়েছিলেন।

সেলিম খান বলেন, ধর্মেন্দ্র, দেব আনন্দ ও দিলীপ কুমারের মতো মহা তারকারা আমার স্ক্রিপ্ট ফিরিয়ে দিয়েছিলেন। পরে আমি আর জাভেদ যাই অমিতাভের কাছে। সিনেমায় কোনো নারী অভিনেত্রীরও গুরুত্বপূর্ণ চরিত্র ছিল না। তাই অনেকেই এতে যুক্ত হতে চাননি।

তিনি আরও বলেন, আমি প্রকাশকে পরামর্শ দিয়েছিলাম জয়া বচ্চনকে নেওয়া যাক। কিন্তু প্রকাশের মনে সন্দেহ ছিল। কিন্তু আমি তাকে বোঝাই, বলি দেখো জয়া এটা করবে। তিনি এটি অমিতাভের কারণেই করবেন। আমি জয়াকে গল্পটি পড়ে শোনাই। তিনি বললেন, সিনেমায় তার করার মতো কিছু নেই। আমিও তাকে বললাম, হ্যাঁ; হয়ত আপনার কিছু করার নেই। কিন্তু এটা অমিতাভের ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিতে পারে।

অমিতাভই পরে জয়া বচ্চনের কাছে গিয়েছিলেন। তাকে জাঞ্জিরে অভিনয় করতে বলেন। জয়াও অভিনয় করেন। পরের গল্পটি তো লোকে জানেই।

বলিউড বাবলকে সেলিম আরও বলেন, সেলিম-জাভেদ প্রতিটি প্রকল্পে অমিতাভের নাম প্রস্তাব করতেন। কিন্তু একটা সময় আমাদের পথ আলাদা ছিল। যে অমিতাভ পেশাদারিত্বের জন্য পরিচিত ছিলেন তিনিও পাল্টে গেলেন। তিনি আর আমার সঙ্গে যোগাযোগ রাখেননি। কিন্তু যেখানে সম্পর্ক শুরু হয়, সেটি রক্ষা করা দুই পক্ষের দায়িত্ব। সম্পর্ক বজায় রাখার দায়িত্ব তারও ছিল। আপনি যখন বড় তারকা হয়ে যাবেন, তখন সম্পর্ক বজায় রাখার দায়িত্ব আপনার উপর, যা কিছু কারণে তিনি (অমিতাভ) করেননি।

অমিতাভ বচ্চনকে শেষবার দেখা গিয়েছিল ‘ব্রহ্মাস্ত্র’ ও ‘উচাই’ সিনেমায়। আগামীতে তাকে দেখা যাবে প্রভাস ও দীপিকা পাড়ুকোনের সঙ্গে নাগ অশ্বিন পরিচালিত ‘প্রজেক্ট কে’ সিনেমায়।

সূত্র: বলিউড হাঙ্গামা

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ফেবুয়ারি ৫, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa