ঢাকা, শুক্রবার, ১৭ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

বিনোদন

সুরের মূর্ছনায় শূন্যের ১৫ বছর উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
সুরের মূর্ছনায় শূন্যের ১৫ বছর উদযাপন শূন্য ব্যান্ডের ১৫ বছর উপলক্ষে ‘ফিফটিন ইয়ারস অব শূন্য’ কনসার্ট। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: ‘আমি কবি নই, তবু কাব্যের ভাষায় বলবো আজ,,, তোমার হাসির শ্রাবণ ঢলে স্বপ্ন নিয়ে ভাসতে চাই’, এভাবেই গানের তালে তালে সুরের মূর্ছনায় দর্শকদের ভাসিয়েছেন শূন্য।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারের (বিআইসিসি) হল-৪ এ শূন্য ব্যান্ডের ১৫ বছর উপলক্ষে ‘ফিফটিন ইয়ারস অব শূন্য’ কনসার্ট অনুষ্ঠিত হয়।

এই কন্সার্টটি আয়োজন করে ড্রিমকাস্ট মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন। সহযোগীতায় ছিল টগি ওয়ার্ল্ড।  

আজকের এই জমকালো আয়োজনে গান পরিবেশন করে শূন্য ব্যান্ড। ব্যান্ডটির ১৫ বছর পুর্তিতে আরো যে সব শিল্পী কনসার্টে অংশ নিয়েছে তাদের মধ্যে আছে শিল্পী ঋতু রাজ, শিরোনামহীন ব্যান্ড থেকে ইশতিয়াক, শিল্পী মাশা এবং জনপ্রিয় সংগীত শিল্পী এলিটা করিম। এসময় তারা শূন্য ব্যান্ডকে শুভেচ্ছা জানান।  

‘গোধূলীর ওপারে’, ‘আরেকবার একটু যদি’, ‘বেদনা’, ‘বেহুলা’র মতো গানগুলো দর্শকদের উদ্দেশ্যে কনসার্টে পরিবেশন করা হয়। এই গানগুলো দিয়ে তুমুল জনপ্রিয়তা পেয়েছে ব্যান্ড ‘শূন্য’। আজ এই ব্যান্ডটির বয়স ১৫-তে পা দিল। শূন্য ব্যান্ডের যাত্রা শুরু হয় ২০০৭ সালে থেকে।  

শূন্য ব্যান্ডের দীর্ঘ ১৫ বছরের যাত্রা নিয়ে কথা হয় শূন্য ব্যান্ডের ভোকাল এমিল, বেইজ বাদক মাইকেল, গিটারিস্ট ইশমাম এবং ড্রামার লাবিবের সঙ্গে।
শূন্যর ভোকালিস্ট এমিল বাংলানিউজকে বলেন, ১৫ বছরের একটি দারুণ যাত্রা আমাদের। এর মধ্যে পাঁচটি অ্যালবাম বের হয়েছে, আর একক কনসার্টও করেছি অনেক। দেশ-বিদেশেও বেশ কিছু কনসার্ট করেছি। আমরা শ্রোতাদের কাছে অনেক কৃতজ্ঞ তারা আমাদের সঙ্গে আছে। এভাবে শ্রোতাদের সাপোর্ট পেলে আমরা আরও সামনে এগিয়ে যেতে পারবো। আমাদের সমপ্রতি রিলিজ হওয়া ‘বেহুলা’ গানটি দর্শকপ্রিয়তা পেয়েছে। দর্শকদের উদ্দেশ্যে বলতে চাই আপনারা ভালো গান শুনুন এবং কনসার্টে আসুন।  

ড্রিমকাস্ট মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশনের ম্যানেজিং পার্টনার শাওন বলেন, এ প্রোগ্রামটা হচ্ছে মূলত শূন্য ব্যান্ডের ১৫ বছর উপলক্ষে। শূন্য ব্যান্ডের যত গুলো দর্শক মাতানো গান আছে সেই গানগুলোকে নিয়ে আমরা আজকে এ কনসার্ট করছি। এই কনসার্টটি মূলত ‘শূন্য ব্যান্ড’ এবং তার ভক্তদের জন্য করা। ভক্তরা যেসব গান পছন্দ করে সেই গানগুলো এখানে পরিবেশন করা হবে। যা শুনে ভক্তরা তাদের স্মৃতিগুলোকে স্মরণ করবে।  

খোঁজ নিয়ে জানা গেছে, এর আগে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘শূন্য ব্যান্ড’-এর ভক্তদের নিয়ে ‘কভার কন্টেস্ট’ হয়েছিল। এর মধ্যে তিনটি ক্যাম্পাস ভালো পারফর্ম করেছিল। এদের ভেতর আজকের কনসার্টে সংগীত পরিবেশন করে আইউইবি, এআইইউবি-সহ ড্যাফডিল বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ক্লাবগুলো। এরা স্টেজে শূন্য ব্যান্ডের গানগুলো কভার করে।  

উল্লেখ্য, আজ এই ব্যান্ডটির বয়স ১৫-তে পা দিল। শূন্য ব্যান্ডের যাত্রা শুরু হয় ২০০৭ সালে থেকে। প্রতিষ্ঠার ১৫ বছর উপলক্ষে ব্যান্ডটি বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারের (বিআইসিসি) হল-৪ কনসার্টের আয়োজন করে। ‘ফিফটিন ইয়ারস অব শূন্য’ শিরোনামের কনসার্টটি সন্ধ্যা ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত এই কনসার্ট অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
ইএসএস/এসএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।