ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

বিনোদন

শাহরুখের সিনেমা দেখালে হল জ্বালিয়ে দেওয়ার হুমকি!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
শাহরুখের সিনেমা দেখালে হল জ্বালিয়ে দেওয়ার হুমকি! শাহরুখ খান-অযোধ্যার সাধু মোহন্ত পরমহংস দাস

বিরতির পর ‘পাঠান’ সিনেমা নিয়ে দর্শকের সামনে হাজির হয়েছেন শাহরুখ খান। কয়েকদিন আগে মুক্তি পেয়েছে সিনেমার গান ‘বেশরম রং’।

গানটি প্রকাশের পর থেকেই চলছে বিতর্কের ঝড়। ভারতের বিভিন্ন প্রান্তে চলছে বিক্ষোভ।

শুধু তাই নয়, সিনেমাটিকে ঘিরে উঠেছে বয়কটের ডাকও। এখানেই বিতর্ক থেমে থাকেনি, এবার এর প্রতিবাদে নেমেছেন অযোধ্যার সাধুরা। শাহরুখকে জীবিত পুড়িয়ে মারার হুমকিও দিয়েছেন হিন্দু সাধু মোহন্ত পরমহংস দাস।

সোমবার আবারো হুমকির মুখে পড়তে হয় শাহরুখকে। ভারতের অযোধ্যার সাধু মোহন্ত পরমহংস দাস সোমবার শাহরুখের পিন্ডদানের রীতি মেনে একটি পূজা করেন, যাকে হিন্দিতে বলে তেরভী।

মানুষের মৃত্যুর ১৩ দিন পরেই এই রীতি পালন করা হয়। তার মতে, এটি জিহাদের শেষ, যা সিনেমার মধ্যে দিয়ে শুরু করেছিলেন শাহরুখ খান নিজেই। অযোধ্যায় একটি মাটির পাত্র নিয়ে তিনি পূজা করতে বসেন। কয়েকটি মন্ত্রোচারণের পর সেই পাত্রটি মাটিতে ফেলে ভেঙে দেন তিনি।

এরপর সেই সাধু বলেন, আমি সবাইকে আবেদন করছি, যে যে হলে পাঠান রিলিজ করবে, সেই সেই হলে আগুন লাগিয়ে দিন। বলিউড ও হলিউড সমানে সনাতন ধর্মকে নিয়ে মজা করছে, হিন্দু দেব দেবীদের অপমান করছে। পাঠান সিনেমাতে গেরুয়া রঙের বিকিনি পরে সাধুদের ও ভারতীয়দের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন দীপিকা পাড়ুকোন। কী দরকার গেরুয়া রঙের বিকিনি পরার ও কোনো গানে এরকম নাচার?

কিছুদিন আগেই শাহরুখ খানকে জ্যান্ত পুড়িয়ে মারার হুমকি দেওয়া হয়। বলিউড বাদশাকে পুড়িয়ে মারার হুমকি দিয়েছিলেন তপস্বী চাভনির মহন্ত পরমহংস আচার্য নামে ওই সাধু।  

তার বক্তব্য, বেশরম রং গানটিতে সিনেমা নির্মাতারা গেরুয়া রংয়ের অবমাননা করেছেন। তারপরই তার হুমকি, ‘শাহরুখকে জ্যান্ত পুড়িয়ে মারব! যে যে হলে এই সিনেমা দেখানো হবে, সেই সব হলেও আগুন লাগিয়ে দেব। ’ একইসঙ্গে তিনি ‘পাঠান’ সিনেমাটি বয়কটেরও ডাক দেন।  

যশরাজ ফিল্মস প্রযোজিত ‘পাঠান’ সিনেমার পরিচালক সিদ্ধার্থ আনন্দ। ২০২৩ সালের ২৫ জানুয়ারি হিন্দি, তামিল এবং তেলুগু ভাষায় মুক্তি পাচ্ছে এটি। জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে প্রচারে নামবে ‘পাঠান’ টিম। এতে শাহরুখ খান-দীপিকা ছাড়াও জন আব্রাহাম, আশুতোষ রানাসহ আরো অনেকে অভিনয় করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।