ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বগুড়া জেলা পরিষদ চেয়ারম্যান হলেন মকবুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
বগুড়া জেলা পরিষদ চেয়ারম্যান হলেন মকবুল

বগুড়া: বগুড়ায় জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মকবুল হোসেন চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। আনারস প্রতীকে তিনি পেয়েছেন ৮৭৪ ভোট।

তার একমাত্র প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৭২১ ভোট।  

জেলার ১২টি উপজেলায় ভোটগ্রহণ শেষে স্ব স্ব কেন্দ্র থেকে ঘোষিত ফলাফলে বেসরকারিভাবে ডা. মকবুল হোসেন বিজয়ী হন।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বগুড়ার ১২টি কেন্দ্রে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।  

ডা. মকবুল হোসেন বগুড়া জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি। ২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত তিনি বগুড়া জেলা পরিষদে প্রশাসকের দায়িত্ব পালন করেন। এরপর ২০১৭ সালে জেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে ভোট করে চেয়ারম্যান নির্বাচিত হন।

নির্বাচনে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্রপ্রার্থী আব্দুল মান্নান আকন্দ। তাকে নির্বাচনের কয়েকদিন আগে একটি মামলায় কারাগারে পাঠায় আদালত। কারাগারে থেকে আব্দুল মান্নান নির্বাচনে অংশ নেন।

জেলার ১২ উপজেলায় সাধারণ সদস্য পদে নির্বাচিত হয়েছেন যথাক্রমে ছামছুন্নাহার আকতার বানু, সার্জিল আহম্মেদ টিপু, নাছরিন রহমান, আবু সাঈদ ফকির (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), মনজুয়ারা বেগম (বিনা প্রতিদ্বন্দ্বিতায়), মুকুল মিঞা, আসাদুর রহমান দুলু, মোস্তাফিজুর রহমান ভূট্টো, এএফএম ফজলুল হক, আব্দুল্লাহেল বাকী, আব্দুর রশিদ ফারাজী ও আবু হাসান মোহাম্মদ আশরাফুদ্দৌলা রুবেল। এছাড়া সংরক্ষিত নারী সদস্য পদে বিজয়ী চারজন হলেন যথাক্রমে মাহফুজা খানম লিপি, শামীমা আকতার মুক্তা, সুমাইয়া খানম ও লাবনী সরকার।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বগুড়ার ১২ উপজেলার ১২টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ১ হাজার ৬২৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ হাজার ২৪০ জন ও নারী ৩৮৩ জন। এসব কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ছিলেন ১২ জন। সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে ২৪ জন, পোলিং অফিসার হিসেবে ৪৮ জন ও ভোটগ্রহণকারী কর্মকর্তা হিসেবে ৮৪ জন দায়িত্ব পালন করেন। বগুড়ার ১২ ওয়ার্ডে মোট ৩৪ জন সাধারণ সদস্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। আর সংরক্ষিত চারটি ওয়ার্ডের মোট প্রার্থী ছিলেন ১৬ জন।

বগুড়ার জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাছান জানান, বগুড়ায় মোট ১ হাজার ৬২৩ জন ভোটারের মধ্যে ১ হাজার ৬০০ জন ভোটার ভোট দিয়েছেন। শতকরা হিসেবে যা মোট ভোটারের ৯৮ দশমিক ৫৮ শতাংশ।

বাংলাদেশ সময়: ১০৩১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২২
কেইউএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।