ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফরিদপুর-২ আসনে ভোট: দুই প্রার্থীর আপিল শুনানি ১৮ অক্টোবর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
ফরিদপুর-২ আসনে ভোট: দুই প্রার্থীর আপিল শুনানি ১৮ অক্টোবর

 ঢাকা: আসন্ন ফরিদপুর-২ আসনের নির্বাচনে মনোনয়নপত্র বাতিল হওয়া দুই প্রার্থীর আপিল আবেদনের শুনানি আগামী ১৮ অক্টোবর নির্বাচন ভবনে অনুষ্ঠিত হবে।
 
রোববার (১৬ অক্টোবর) এ সংক্রান্ত চিঠি রিটার্নিং কর্মকর্তার মাধ্যমে দুই প্রার্থীকে জানানো হয়েছে।


 
নির্বাচন কমিশনের (ইসি) আইন শাখার উপ-সচিব মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এ সংক্রান্ত অফিস আদেশে বলা হয়েছে- আগামী ৫ নভেম্বর অনুষ্ঠেয় ফরিদপুর-২ উপ-নির্বাচন উপলক্ষে মনোনয়নপত্র গ্রহণ ও বাতিলাদেশের বিরুদ্ধে নির্বাচন কমিশন বরাবর দায়েরকৃত আপিল আবেদনের শুনানি আগামী ১৮ অক্টোবর বেলা ১১টায় আপিল নম্বর-০২/২০২২ এবং ১২টায় আপিল নম্বর-০৩/২০২২; নির্বাচন ভবনের ৪র্থ তলায় মাননীয় প্রধান নির্বাচন কমিশনারের সভা কক্ষ-২ (রুম নং-৩১৪) এ অনুষ্ঠিত হবে।
 
তফসিল অনুযায়ী, এ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়েছে গত ১২ অক্টোবর। যাচাই-বাছাই শেষে বৈধভাবে মনোনীত প্রার্থীরা হলেন- শাহাদাব আকবার লাবু চৌধুরী (বাংলাদেশ আওয়ামী লীগ), মো. জয়নুল আবেদীন বকুল মিয়া (বাংলাদেশ খেলাফত আন্দোলন), মো. আলমগীর মিয়া (জাতীয় পার্টি) ও মোহাম্মদ জামাল হোসেন মিয়া (স্বতন্ত্র)।
 
অন্যদিকে মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন- মো. কামরুজ্জামান (স্বতন্ত্র) ও মো. আবদুল কাদের (স্বতন্ত্র)। তথ্যের গড়মিল থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
 
ফরিদপুর জেলা নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। ফরিদপর-২ সংসদীয় আসনে মোট ভোট তিন লাখ ১৮ হাজার ৪৭৯ জন।
 
প্রয়াত সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরপর ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন (ইসি)।
 
বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
ইইউডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।