ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাজীপুর জেলা পরিষদ নির্বাচন সোমবার: কেন্দ্রে যাচ্ছে ইভিএম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
গাজীপুর জেলা পরিষদ নির্বাচন সোমবার: কেন্দ্রে যাচ্ছে ইভিএম

গাজীপুর: আগামী সোমবার (১৭ অক্টোবর) গাজীপুর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

 

রোববার (১৬ অক্টোবর) বিকেলে কেন্দ্রে কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পাঠানো হয়েছে। এ নির্বাচনে ছয়টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের সহকারী রিটানিং অফিসার কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ জানান, এ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে এসএম মোকছেদ আলম আনারস, মোতাহার হোসেন মোল্লা মোটরসাইকেল ও বীর মুক্তিযোদ্ধা মো. সামসুদ্দিন খন্দকার চশমা প্রতীক। এছাড়া সাধারণ সদস্য পদে ২০ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে নয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে এক নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় বীর মুক্তিযোদ্ধা আবু হানিফকে বেসরকারিভাবে নির্বাচিত করা হয়েছে।  

তিনি আরও জানান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড সদস্য, পৌরসভার মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর এবং সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলররা জেলা পরিষদ নির্বাচনের ভোটার। গাজীপুর জেলা পরিষদ নির্বাচনের মোট ভোটার ৬৩৬ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ৪৮৪ ও নারী ভোটার ১৫২ জন। ভোটারদের মধ্যে গাজীপুর সদরের ১৩২ জন, কালিয়াকৈরের ১৩১ জন, শ্রীপুরের ১২০ জন, কাপাসিয়ার ১৪৬ জন ও কালীগঞ্জের ১০৭ জন ভোটার রয়েছেন। তাদের ভোটে গাজীপুরে একজন চেয়ারম্যান, পাঁচজন সদস্য ও দুজন সংরক্ষিত নারী সদস্য নির্বাচিত হবেন। নির্বাচনে সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোট হবে। নির্বাচনে পর্যাপ্ত সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ট্রাইকিং ফোর্স, ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। গত ৩১ অগাস্ট নির্বাচন কমিশন এ নির্বাচনের তফসিল ঘোষণা করে।  

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
আরএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।