ঢাকা, মঙ্গলবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

একই পদে ভোটের লড়াইয়ে পৌর মেয়রের দুই স্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫২ ঘণ্টা, অক্টোবর ২, ২০২২
একই পদে ভোটের লড়াইয়ে পৌর মেয়রের দুই স্ত্রী

নেত্রকোনা: দুর্গাপুর পৌরসভার মেয়র ও ধনাঢ্য ব্যবসায়ী আলা-উদ্দীন আলাল গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। এদিকে জেলা পরিষদ নির্বাচনে কঠিন ভোটের লড়াইয়ে নেমেছেন তার দুই স্ত্রী আনোয়ারা বেগম এবং সুরমী আক্তার সুমি।

জেলা পরিষদ নির্বাচনে নেত্রকোনার দুর্গাপুর উপজেলার (১ নং ওয়ার্ডের) সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন দুই সতিন।
 
তাদের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে এলাকায় চলছে নানা আলোচনা-সমালোচনা।

আলালের বড় স্ত্রী আনোয়ারা লড়ছেন তালা প্রতীক নিয়ে। আর ছোট স্ত্রী সুরমী আক্তার সুমি লড়ছেন অটোরিকশা প্রতীক নিয়ে। তবে এ পদে দুই পুরুষ প্রার্থীও প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- জুয়েল মিয়া ও মো. আব্দুল করিম।

খোঁজ নিয়ে জানা যায়, আলা-উদ্দীন আলাল বেশ কিছুদিন ধরে গুরুতর অসুস্থ। মারাত্মক শ্বাসকষ্টসহ নানা জটিল রোগে ভুগছেন তিনি। বর্তমানে তিনি ঢাকার শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন।

আনোয়ারা ও সুমির মধ্যে অনেক আগে থেকেই সম্পর্কের বৈরিতা রয়েছে। দুর্গাপুরের আত্রাখালি এলাকায় আলাদা বাসায় বসবাস করেন আনোয়ারা। আর সুমি বসবাস করেন আলালের সঙ্গে তার তেরিবাজার এলাকার বাসায়।

মেয়রের প্রথম স্ত্রী আনোয়ারা বেগম এর সাথে কথা বললে তিনি বলেন,  আলাল তার দ্বিতীয় স্ত্রীকে নিয়ে থাকেন। আর আমি আলাদা থাকি। সে যা বলে তিনি তাই করেন। তার স্ত্রী হিসেবে আমিও দীর্ঘদিন ধরে রাজনৈতিক কার্যক্রমে যুক্ত। কিন্তু আমি যখনই কোনো পদ-পদবিতে যেতে চাই, তখনই অপর পক্ষ থেকে বাধা আসে এবং আমি আমার স্বামীর দুঃসময়ে সব সময় পাশে ছিলাম, কিন্তু তিনি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে আমি হলাম অবহেলিত। আমি সবার কাছে দোয়া চাই, যাতে এ ভোটের লড়াইয়ে আমি জিততে পারি ।  

তবে এনিয়ে সুমির সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।  

আগামী ১৭ অক্টোবর সারা দেশে একযোগে জেলা পরিষদের এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa