ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

ভোট ছাড়াই ফেনী জেলা পরিষদে আ.লীগের সব প্রার্থী নির্বাচিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
ভোট ছাড়াই ফেনী জেলা পরিষদে আ.লীগের সব প্রার্থী নির্বাচিত

ফেনী: ফেনী জেলা পরিষদ নির্বাচনে ভোট ছাড়াই আওয়ামী লীগের সব প্রার্থী নির্বাচিত হয়েছেন। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে নির্বাচনে অপ্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান ও আট সদস্য প্রার্থীদের বিজয়ী ঘোষণা করা হয়েছে।

নিজ সম্মেলন কক্ষে সবগুলো পদে একক প্রার্থীদের বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন। ছয়জন সাধারণ সদস্য হলেন- ওয়ার্ডক্রমে সৈয়দ সাইফুল ইসলাম, কাজী ওমর ফারুক, মো. আবু তালেব, নুরুল আবছার, খায়েজ আহাম্মদ ও আবদুর রহিম। সংরক্ষিত নারী সদস্যরা হলেন- লায়লা জেসমিন ও শাহিদা আক্তার শেফালী।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটওয়ারী জানান, গত রোববার (২৫ সেপ্টেম্বর) ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। একক প্রার্থীদের কেউ প্রত্যাহার না করায় তাই বিজয়ী ঘোষণা করতে বাধা নেই।

উল্লেখ্য, ফেনী জেলা পরিষদ নির্বাচনে এ বছর চেয়ারম্যান পদে দলীয় কোনো প্রার্থীকে সুপারিশ করেনি জেলা আওয়ামী লীগ। তবে চেয়ারম্যান পদের জন্য কেন্দ্র থেকে আবেদন করেছিলেন ছয় প্রার্থী। তাদের মধ্যে তপনকে পুনরায় দলীয় মনোনয়ন দেয় আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড। আটটি সদস্য পদে দলীয় প্রার্থী বাছাই করে জেলা আওয়ামী লীগ। দল থেকে মনোনয়ন পেতে আটটি সদস্য পদে আবেদন করেছিলেন ১৩০ জন।

এর আগে পাঁচ বছর মেয়াদ পূর্ণ হওয়ায় গত ২৩ আগস্ট দেশের ৬১ জেলা পরিষদ নির্বাচনে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আগামী ১৭ অক্টোবর ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa