ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জেলা পরিষদ নির্বাচন

রাজশাহীতে ৪ চেয়ারম্যান প্রার্থীসহ ৬১ জনের মনোনয়ন দাখিল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
রাজশাহীতে ৪ চেয়ারম্যান প্রার্থীসহ ৬১ জনের মনোনয়ন দাখিল

রাজশাহী: অনুষ্ঠিত হতে যাওয়া জেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে শেষ দিনে রাজশাহীতে চেয়ারম্যান পদে চার জনের মনোনয়নপত্র জমা পড়েছে। এছাড়া সাধারণ সদস্য পদে জমা পড়েছে ৩৯ জনের মনোনয়নপত্র।

সংরক্ষিত সদস্য পদে ১৮ জন নারী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তিন পদের বিপরীতে মোট প্রার্থী ৬১ জন।

মনোনয়নপত্র উত্তোলন ও জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার (১৫ সেপ্টেসম্বর) বিকেলে রাজশাহী জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও জেলা পরিষদ নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আবুল হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, চলতি বছর রাজশাহী জেলা পরিষদ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১ হাজার ১৮৫ জন। মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৯০৬ জন এবং নারী ভোটার ২৭৯ জন। চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র নিলেও ৪ জন জমা দিয়েছেন। সংরক্ষিত নারী সদস্য পদে ১৮ প্রার্থী এবং সাধারণ সদস্য পদে ৯টি ওয়ার্ডের জমা দিয়েছেন ৩৯ জন প্রার্থী।

সহকারী রিটার্নিং কর্মকর্তা জানান, জেলা পরিষদ নির্বাচনের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র উত্তোলন ও দাখিলের শেষ সময় ছিল ১৫ সেপ্টেম্বর। এরপর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ১৮ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের পর এর ওপর আপিল ও নিষ্পত্তির সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় আগামী ২৫ সেপ্টেম্বর।

প্রতীক বরাদ্দ করা হবে ২৬ সেপ্টেম্বর। ১৭ অক্টোবর ভোটগ্রহণ করা হবে বলেও জানান এই রাজশাহী এই নির্বাচন কর্মকর্তা।

জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদের চাজন প্রার্থীর মধ্যে রয়েছেন—আওয়ামী লীগ মনোনীত বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, বিদ্রোহী প্রার্থী হয়েছেন জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. আখতারুজ্জামান এবং স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আলফাজ হোসেন ও বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।