ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

উপ-নির্বাচন: গাইবান্ধা-৫ আসনে ৪ জনের মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
উপ-নির্বাচন: গাইবান্ধা-৫ আসনে ৪ জনের মনোনয়নপত্র বাতিল

গাইবান্ধা: গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপ-নির্বাচনে নয় প্রার্থীর দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে চারজনের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।  

বৃহস্পতিবার  (১৫ সেপ্টেম্বর) গাইবান্ধা জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে এসব মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছেন রিটার্নিং অফিসার ও রাজশাহী অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. সাইফুল ইসলাম।

বাতিলকৃত প্রার্থীরা হলেন- সৈয়দ বেলাল হোসেন ইউসুফ (স্বতন্ত্র), মো. শহিদুল ইসলাম সরকার (স্বতন্ত্র), শাহ মো. আবু বকর সিদ্দিক (স্বতন্ত্র), এইচ এম এরশাদ (স্বতন্ত্র)। তারা এর বিরুদ্ধে আপিলের সুযোগ পাবেন ১৬-১৮ সেপ্টেম্বর পর্যন্ত।  

মনোনয়নপত্র বাছাইয়ে যাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন-  মাহমুদ হাসান রিপন (আওয়ামী লীগ), এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু (জাতীয় পার্টি), অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম (বিকল্প ধারা), নাহিদুজ্জামান নিশাদ (স্বতন্ত্র) ও সৈয়দ মাহবুবুর রহমান (স্বতন্ত্র)।

উপনির্বাচনের তফসিল অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ সেপ্টেম্বর। আর প্রতীক বরাদ্দ ২৩ সেপ্টেম্বর ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১২ অক্টোবর।  

জানা গেছে, সাঘাটা ও ফুলছড়ি দুইটি উপজেলা নিয়ে এ সংসদীয় আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৯ হাজার ৭৪৩ জন। এর মধ্যে ফুলছড়ির সাতটি ইউনিয়নে ১ লাখ ১৪ হাজার ৬৭৬ জন এবং সাঘাটার ১০টি ইউনিয়নে ২ লাখ ২৫ হাজার ৭০ জন। ফুছড়িতে ৫৭টি এবং সাঘাটায় ৮৮টি মোট ১৫৪টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ করা হবে।

উল্লেখ্য, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়ার মৃত্যুজনিত কারণে গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) পাঁচ আসনটি শূন্য হয়। আগামী ১২ অক্টোবর এ শূন্য আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।