ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান পদে আ.লীগের প্রার্থী জাহাঙ্গীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান পদে আ.লীগের প্রার্থী জাহাঙ্গীর

বরিশাল: বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হয়েছে।  

শনিবার (১০ সেপ্টেম্বর) দলীয় মনোনয়ন বোর্ডের সভায় বরিশাল জেলা পরিষদে চেয়ারম্যান পদে মনোনীত প্রার্থী হলেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর।

প্রার্থী হিসেবে চূড়ান্ত হয়েছেন জানিয়ে অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেন জানান, দলীয় মনোনয়ন বোর্ডের সভায় তার নাম চূড়ান্ত করা হয়েছে। তাকে বিষয়টি মোবাইল ফোনের মাধ্যমে জানানো হয়েছে। তবে কোনো কাগজপত্র হাতে পাননি।

আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীরকে চূড়ান্ত করা হয়েছে বলে জানিয়েছেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুসও।

উল্লেখ্য দলীয় প্রার্থী হওয়ার জন্য ছয় নেতা আবেদন করেছিলেন। এর মধ্যে অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসেন ছাড়া বর্তমান জেলা পরিষদ প্রশাসক ও মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মাঈদুল ইসলাম, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট খান আলতাফ হোসেন ভুলু, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসাইন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আনিসুর রহমান ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ নেতা অ্যাডভোকেট দেলোয়ার হোসেন দিলু।

এদিকে অন্য কোনো রাজনৈতিক দল থেকে এখন পর্যন্ত প্রার্থী দেওয়া না হলেও স্বতন্ত্র হিসেবে আসাদুজ্জামান আসাদ নামে একজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

যদিও বরিশালে বিএনপি ও জাতীয়পার্টি এ নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছেন নেতারা। জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও বরিশাল মহানগরের আহ্বায়ক অধ্যক্ষ মহসিন উল ইসলাম হাবুল জানান, তারা এ নির্বাচনে অংশ নেবেন না।

একইভাবে নির্বাচনে যাওয়ার কোনো প্রশ্নই আসে না বলে জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস আক্তার জাহান শিরিন। তিনি বলেন, এ সরকারের অধীনে কোনো পাতানো নির্বাচনে তাদের দলের কোন নেতা অংশ নেবেন না।

দ্বিতীয়বারের মতো এ নির্বাচনে জেলা পরিষদের চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে ভোট দেবেন এক সিটি কর্পোরেশন, ৬ পৌরসভা, ১০ উপজেলা পরিষদের এবং ৮৮ ইউনিয়নের জনপ্রতিনিধিরা। এ হিসেবে বরিশাল জেলা পরিষদ নির্বাচনে এক হাজার ২৯৩ জন জনপ্রতিনিধি ভোট দেবেন বলে জানিয়েছে বরিশাল জেলা নির্বাচন অফিসার মো. নুরে আলম।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।