ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

ফেনী জেলা পরিষদ নির্বাচন আ.লীগের প্রার্থী তপন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
ফেনী জেলা পরিষদ নির্বাচন আ.লীগের প্রার্থী তপন

ফেনী: আগামী ১৭ অক্টোবর ফেনী জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হলেন বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সহ সভাপতি খায়রুল বাশার মজুমদার তপন।  

শনিবার (১০ সেপ্টেম্বর) গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় দলীয় প্রার্থী হিসেবে ফেনীতে খায়রুল বাশার মজুমদারকে চূড়ান্ত করা হয়েছে।

তপন নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, ফেনী জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে আবেদন করেছিলেন ৬ প্রার্থী। চলতি বছরের ২৮ জানুয়ারি ফেনী জেলা পরিষদ পর্ষদের মেয়াদ পাঁচ বছর পূর্ণ হয়।  

এর আগে, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরীর মৃত্যুর পর গত ২০২০ সালের নভেম্বরে জেলা পরিষদ চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হন পরশুরামের চিথলিয়া ইউনিয়নের ধনীকুন্ডার ছেলে খায়রুল বাশার মজুমদার তপন।

দলীয় মনোনয়ন প্রাপ্তির প্রতিক্রিয়া ব্যক্ত করে তপন বলেন, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।  

ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীসহ দলের সর্বস্তরের নেতাকর্মীর প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন তিনি।

এর আগে, ২৩ আগস্ট দেশের ৬১ জেলা পরিষদ নির্বাচনে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ ১৭ অক্টোবর।

বাংলাদেশ সময়: ০৯৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২২
এসএইচডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa