ঢাকা, মঙ্গলবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

গাইবান্ধা-৫ ভোট: মনোনয়নপত্র দাখিলের শেষ সময় মঙ্গলবার

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
গাইবান্ধা-৫ ভোট: মনোনয়নপত্র দাখিলের শেষ সময় মঙ্গলবার

ঢাকা: আসন্ন গাইবান্ধা-৫ শূন্য আসনের উপ-নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের সময় শেষ হচ্ছে আগামী মঙ্গলবার (১৩ অক্টোবর)। এদিন বিকেল ৩টা পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করা যাবে।

 

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান বাংলানিউজকে বলেন, মনোনয়নপত্র বাছাইয়ের জন্য ইতোমধ্যে ঋণ খেলাপিদের তথ্য দিতে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিবের কাছে চিঠি পাঠানো হয়েছে। সেই তথ্য এবং অন্যান্য যোগ্য-অযোগ্যতার বিধানের ভিত্তিতে মনোনয়নপত্র বাছাই করবেন রিটার্নিং কর্মকর্তা।  

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই আগামী বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) আপিল ১৬-১৮ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ১৯-২১ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ২২ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ হবে আগামী ১২ অক্টোবর।

নির্বাচনের ইতোমধ্যে ভোটকেন্দ্রের তালিকা করা হয়েছে। ১৬ সেপ্টেম্বরের মধ্যে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্যানেলও করা হবে।  

গত ২৪ জুলাই সংসদ সচিবালয়ের সচিব কেএম আব্দুস সালাম আসনটি শূন্য ঘোষণার গেজেট প্রকাশ করেন।  

এতে উল্লেখ করা হয়, বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় সংসদ সদস্য ও একাদশ জাতীয় সংসদের মাননীয় ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া গত ২৩ জুলাই মৃত্যুবরণ করায় একাদশ জাতীয় সংসদের ৩৩ গাইবান্ধা-৫ আসনটি ওই তারিখে শূন্য হয়েছে। সংবিধান অনুযায়ী, আগামী ২০ অক্টোবরের মধ্যে শূন্য আসনটিতে উপ-নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে।  

বাংলাদেশ সময়: ২২১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২২
ইইউডি/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa