ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

জেলা পরিষদ ভোট: সিলেটে মনোনয়ন দৌড়ে আ.লীগের চার নেতা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২২
জেলা পরিষদ ভোট: সিলেটে মনোনয়ন দৌড়ে আ.লীগের চার নেতা

সিলেট: সিলেট জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলের টিকিট পেতে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের চার নেতা।  

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) তারা দলীয় কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এদিন বিকেল ৫টা পর্যন্ত ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময়।  

দলীয় সূত্রগুলো জানিয়েছে, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সাদ উদ্দিন আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বিজিত চৌধুরী ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং জেলা পরিষদের বর্তমান প্রশাসক জয়নাল আবেদীন মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

অ্যাডভোকেট নাসির উদ্দিন এ বিষয়ে বলেন, আজ মনোনয়ন ক্রয় ও জমা দেওয়ার শেষ দিন ছিল। আমি দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছি। দল আমাকে যোগ্য মনে করলে মূল্যায়ন করবে। অন্য কাউকে মনোনয়ন দিলে তাঁর পক্ষেও কাজ করে যাবো।  

মনোনয়ন প্রত্যাশী আরেক নেতা বিজিত চৌধুরী বাংলানিউজকে বলেন, আমি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। দলীয় কোনো বড় পদের জন্য কোনো আকাঙ্ক্ষা পোষণ করিনি। আওয়ামী লীগের একজন একনিষ্ট সৈনিক হিসেবে জেলা পরিষদ চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নপত্র কিনে বুধবার জমা দিয়েছি। আমি আশাবাদী, দল আমাকে মূল্যায়ন করবে। এরপরও যদি অন্য কাউকে মনোনয়ন দেওয়া হয়, তার পক্ষে মাঠে কাজ করে যাবো।  

দলীয় সূত্র আরও জানিয়েছে, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম কিনলেও শেষ পর্যন্ত জমা দেননি। এ বিষয়ে জানতে মিসবাহ উদ্দিন সিরাজকে একাধিকবার ফোন কল করলেও তিনি রিসিভ করেননি এবং ক্ষুদে বার্তা পাঠালেও কোনো উত্তর দেননি।

সিলেট জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জগলু চৌধুরী বলেন, বিকেল ৫টা পর্যন্ত আমাদের সাধারণ সম্পাদকসহ চার নেতা দলীয় মনোনয়ন কিনেছেন। আমাদের নেত্রী (শেখ হাসিনা) যাকে মনোনয়ন দেবেন, আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করে তাকেই বিজয়ী করবো।  

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর আগামী ১৭ অক্টোবর সিলেটসহ দেশের ৬১টি জেলায় জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ২৩১১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২২
এনইউ/ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa