ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

ঝিনাইদহ পৌর এলাকায় ৭২ ঘণ্টা বাইক নিষেধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
ঝিনাইদহ পৌর এলাকায় ৭২ ঘণ্টা বাইক নিষেধ

ঢাকা: ঝিনাইদহ পৌরসভা নির্বাচন উপলক্ষে ভোটের এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এক্ষেত্রে জেলা প্রশাসনের মাধ্যমে নির্দেশনাটি বাস্তবায়নের জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়কে চিঠি দিয়েছে সংস্থাটি।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার রহমান চিঠিটি বুধবার (৭ জুলাই) মন্ত্রণালয়ের সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিবের কাছে পাঠিয়েছেন। আগামী ১১ সেপ্টেম্বর ওই পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্দেশনায় বলা হয়েছে, নির্বাচনী এলাকায় ১০ সেপ্টেম্বর মধ্যরাত ১২টা থেকে ১৩ সেপ্টেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন। এছাড়া অন্যান্য যন্ত্রচালিত যানবাহন চলাচলও বন্ধ থাকবে ১০ সেপ্টেম্বর মধ্যরাত ১২টা থেকে ১১ সেপ্টেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত। একই সময় পর্যন্ত সব ধরণের ইঞ্জিনচালিত নৌযানও বন্ধ থাকবে।

জরুরি পণ্য পরিবহনসহ অন্যান্য যানবাহন, মহাসড়কের যান চলাচল, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি, সাংবাদিকদের জন্য এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২২
ইইউডি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa