ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

সহজে এনআইডি সেবা না দেওয়ায় সুনাম বিঘ্নিত হচ্ছে: সিইসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
সহজে এনআইডি সেবা না দেওয়ায় সুনাম বিঘ্নিত হচ্ছে: সিইসি

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, সহজে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা না দেওয়ায় সুনাম বিঘ্নিত হচ্ছে। এজন্য সতর্ক থাকতে হবে।

মঙ্গলবার (২৯ মার্চ) আগারগাঁওয়ের নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে আয়োজিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

কাজী হাবিবুল আউয়াল বলেন, জাতীয় পরিচয়পত্র সংশোধন নিয়ে অনেক অভিযোগ আছে। তবে চাইলেই সংশোধন করে দেওয়া যাবে না। যাচাই-বাছাই করতে হবে। এক্ষেত্রে কর্মকর্তাদের প্রভুর মতো আচরণ করলে হবে না। তাদের জনগণের ভৃত্য হয়ে কাজ করতে হবে।

সিইসি বলেন, পরিচয়পত্র দৈনন্দিন কার্যক্রম সহজ করে দিয়েছে। তবে ভুল সংশোধন নিয়ে অনেকেই আসছেন। এটা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। সমস্যাগুলো আইডেন্টিফাই করতে হবে। অসংখ্য অভিযোগ আছে। প্রথম দিকে আমার ছবিও বিকৃত ওঠেছিল।

তিনি বলেন, নৈতিক অধঃপতন হয়েছে। সহজে আমরা সার্ভিস পাই না। দালালরা ঢুকতেই দেয় না। সেবা সঠিকভাবে দিতে পারলে মানুষ উপকৃত হবে।

সিইসি বলেন, কর্মকর্তারা দায়িত্বশীল হয়ে কাজ না করলে দায় ইসির ওপরে পড়বে। কিছু কিছু মানুষের জন্য সুনাম বিঘ্নিত হচ্ছে। তাই সবাইকে সতর্ক থেকে কাজ করতে হবে

‘জাতীয় পরিচয়পত্রের বিভিন্ন সমস্যা নিরসনের উপায় নির্ধারণ’ শীর্ষক কর্মশালাটি আয়োজন করে জাতীয় পরিচয় নিবন্ধন (এনআইডি) অনুবিভাগ। এতে চার নির্বাচন কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিব ও এনআইডি মহাপরিচালকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।