ঢাকা, শুক্রবার, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২, ১৮ শাওয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

দেওয়ানগঞ্জের ওসিকে ভোট থেকে প্রত্যাহারের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
দেওয়ানগঞ্জের ওসিকে ভোট থেকে প্রত্যাহারের নির্দেশ

ঢাকা: জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহব্বত কবীরকে ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনী কার্যক্রম থেকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

আগামী ৩১ জানুয়ারি ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মো. মিজানুর রহমান জানিয়েছেন, ওসি মো. মহব্বত কবীরকে ভোটের দায়িত্ব থেকে প্রত্যাহারের নির্দেশনা দিয়েছেন নির্বাচন কমিশন। সে চিঠি পুলিশ মহাপরিদর্শককে পাঠানো হয়েছে।

নির্দেশনায় উল্লেখ করা হয়েছে- ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচনকালীন জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) জনাব মো. মহব্বত কবীরকে নির্বাচনী কার্যক্রম হতে প্রত্যাহার করার জন্য মাননীয় নির্বাচন কমিশন সিদ্ধান্ত প্রদান করেছেন। ওই সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হল।

ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার জানিয়েছেন, এই পর্যন্ত ৩ হাজার ৭৭৩টি ইউপিতে ভোট সম্পন্ন হয়েছে। তফসিল দেওয়া হয়েছে, ৪ হাজার ১৩৮টি ইউপিতে। সর্বমোট ইউপি হলো ৪ হাজার ৫৭৪টি। ৪৩৬টি ইউপি নিয়ে মামলা ও সীমানা জটিলতা থাকায় নির্বাচন করা যায়নি।

ইতিমধ্যে পাঁচটি ধাপের নির্বাচন সম্পন্ন করেছে ইসি। সপ্তম ধাপে আগামী ৭ ফেব্রুয়ারি এবং ১০ ফেব্রুয়ারি অষ্টম ধাপের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০০২১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২২
ইইউডি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa