ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

বছরে ৩০-৪০ লাখ টাকা চিকিৎসা ভাতা নেন মাহবুব তালুকদার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
বছরে ৩০-৪০ লাখ টাকা চিকিৎসা ভাতা নেন মাহবুব তালুকদার

ঢাকা: জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বছরে ৩০ থেকে ৪০ লাখ টাকা নির্বাচন কমিশন (ইসি) থেকে চিকিৎসা ভাতা নেন।

নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) আয়োজিত এক বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা এ তথ্য জানান।

 

রিপোর্টার্স ফোরাম ফর ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি (আরএফইডি) আয়োজিত এ বৈঠকে সিইসি তার পাঁচ বছর মেয়াদের নানা কর্মযজ্ঞ তুলে ধরেন।

কেবল বাইরে নয়, কমিশনের ভেতরের একজন সদস্য (মাহবুব তালুকদার) নির্বাচন ব্যবস্থাপনা ও সুষ্ঠু নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন বারবার। এ নিয়ে আপনার মতামত কী, সিইসিকে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, নির্বাচন ব্যবস্থা তো একটা আইন দ্বারা পরিচালিত হয়। এটা এর মধ্য থেকেই করতে হবে। এখানে আমাদের করার কিছু নেই।

মাহবুব তালুকদারের প্রসঙ্গে কেএম নূরুল হুদার আরও বলেন, ‘তিনি একজন রোগাক্রান্ত ব্যক্তি। কখনো আইসিউ, সিসিইউতে থাকেন। তিনি সিঙ্গাপুরে ট্রিটমেন্ট করেছেন। ভারতে ট্রিটমেন্ট করেছেন। বছরে প্রায় ৩০-৪০ লাখ টাকার ট্রিটমেন্ট করেন। এটা আমাদের নির্বাচন কমিশন বহন করে। এখন আইসিইউ, সিসিইউ-এর কথাগুলো, তার নিজস্ব অসুস্থতার ওখান থেকে কোট করে এনেছেন কিনা সেটা জানি না। ’

সিইসি বলেন, ‘উনি এগুলো বলেন, কোনো নির্বাচন হলে, আমাদের কোনো অনুষ্ঠান হলে ৬-৭ দিন পর্যন্ত বেছে বেছে কোন শব্দটা কোন জায়গায় যায়, সেটা বের করেন। যেটা মিডিয়ায় কাভারেজ হয়। এরকম উনি করেন। একথা আমি বার বার বলেছি। উনি ব্যক্তিগতভাবে যেটা বলেন সেটা উনার ব্যক্তিগত মতামত। ’

মাহবুব তালুকদার সম্প্রতি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ব্যাপক সহিংসতার পর গণমাধ্যমকে বলেছিলেন, ‘নির্বাচন এখন আইসিইউতে। গণতন্ত্র এখন লাইফ সাপোর্টে। ’

‘আরএফইডি টক’ শীর্ষক এ বৈঠকে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি সোমা ইসলাম। সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক কাজী জেবেল।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২২
ইইউডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa