ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

নৌকার পোস্টারে ‘বঙ্গবন্ধু’ বানান ভুল!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
নৌকার পোস্টারে ‘বঙ্গবন্ধু’ বানান ভুল!

নওগাঁ: নওগাঁর নিয়ামতপুরে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নৌকা প্রতীক নিয়ে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে অংশ নিচ্ছেন মো. খালেকুজ্জামান তোতা। উপজেলার ২ নম্বর চন্দননগর ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন তিনি।

তবে নির্বাচনী পোস্টারে বঙ্গবন্ধু নামের বানান ভুল করে সমালোচনার জন্ম দিয়েছেন এই প্রার্থী। ভুল বানানের পোস্টার পুরো ইউনিয়নে লাগানোর পর স্থানীয়দের মাঝে চলছে সমালোচনা।

আগামী ৩১ জানুয়ারি ৬ষ্ঠ ধাপে নিয়ামতপুর উপজেলার ৮ ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

জানা গেছে, পোস্টারে 'জয় বাংলা, জয় বঙ্গবন্ধু' লেখার কথা থাকলেও 'বঙ্গবন্ধু' এর পরিবর্তে ‘বঙ্গন্ধু’ লেখা হয়েছে। আওয়ামী লীগের প্রার্থী হয়ে বঙ্গবন্ধু নামের বানান ভুল করায় পুরো এলাকায় সমালোচনার মুখে পড়েছেন খালেকুজ্জামান তোতা।

বিষয়টি নিয়ে তার সঙ্গে একাধিক বার মুঠোফোনে যোগাযোগের চেস্টা করা হলেও নম্বরটি বন্ধ পাওয়া যায়।

বিষয়টি নিয়ে নিয়ামতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, বঙ্গবন্ধু আবেগ ও ভালোবাসার জায়গা। একটি অনুভূতির নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু বড়ই দুঃখের বিষয় বঙ্গবন্ধুর নামের বানানেই নাকি ভুল করা হয়েছে।

তিনি আরও জানান, চেয়ারম্যান প্রার্থী খালেকুজ্জামান তোতার পোস্টারে বঙ্গবন্ধু নামের বানানে ভুল হয়েছে- বিষয়টি আমার জানা ছিল না, এই প্রথম আপনার কাছে শুনলাম। এটি অনেক বড় একটি ভুল। এমন ভুল করা উচিৎ নয়। পোস্টারগুলো ছাপানোর আগে ও পরে বানানগুলো ভালো করে পরীক্ষা করা দরকার ছিল। আমি ওই চেয়ারম্যান প্রার্থীকে এসব ভুল বানানের পোস্টারগুলো অবশ্যই সরিয়ে নেওয়ার জন্য বলব।

উল্লেখ্য, আগামী ৩১ জানুয়ারি উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৩৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১০৩ জন এবং সাধারণ সদস্য পদে ৩৩২ জনসহ মোট ৪৭৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, ১৮ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa