ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

বিএনপি নেতা সোলাইমান এবার নৌকার মাঝি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
বিএনপি নেতা সোলাইমান এবার নৌকার মাঝি

ব্রাহ্মণবাড়িয়া: অবশেষে বিতর্কিত বিএনপি নেতা সোলাইমান মিয়াকেই ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের তালশহর পশ্চিম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।  

রোববার (৫ ডিসেম্বর) দলের মনোনয়ন ঘোষণা করা হয়।

এর আগে মনোনয়নের জন্য তার নাম এক নম্বরে প্রস্তাব করেন আশুগঞ্জ উপজেলা ও জেলার দায়িত্বপ্রাপ্ত নেতারা। সোলাইমান মিয়া ঢাকায় তিতাস গ্যাসের ঠিকাদার। তৃণমূলের সভা করলেও প্রার্থী বাছাইয়ে ভোটের প্রক্রিয়ায় না গিয়ে ব্রাহ্মণবাড়িয়া শহরে বসে আশুগঞ্জ আওয়ামী লীগের আহ্বায়ক সফিউল্লাহ মিয়া, যুগ্ম আহ্বায়ক মো. আবু নাসের আহমেদ, হানিফ মুন্সি ও খোরশেদ আলম প্রার্থী নামের তালিকা চূড়ান্ত করেন। সেখানে তালশহর পশ্চিম ইউনিয়নের নামের তালিকায় ধনাঢ্য সোলাইমান মিয়ার নাম এক নম্বরে দেওয়া হয়।  

২০০৯ সালের ২৫ নভেম্বর তালশহর ইউনিয়ন বিএনপির যে পূর্ণাঙ্গ কমিটি হয়, সেখানে ২৮ নম্বর সদস্য হিসেবে সোলাইমান মিয়ার নাম রয়েছে। আর তার বড় ভাই হারুন অর রশিদের নাম রয়েছে ২৫ নম্বর সদস্য হিসেবে।  

পরে আওয়ামী লীগ ক্ষমতায় এলে ২০১৭ সালের ১ মে ইউনিয়ন আওয়ামী লীগের যে কমিটি হয়, সেখানে সোলাইমান মিয়াকে ১৫ নম্বর সদস্য হিসেবে রাখা হয়।  

এ নিয়ে বিতর্ক শুরু হলে তাকে আবার বহিষ্কার করে ইউনিয়ন আওয়ামী লীগ। তালশহর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হারুন অর রশিদ ও সাধারণ সম্পাদক মো. রাকিবুল হাফেজের স্বাক্ষরে ওই বছরের ১ নভেম্বর দেওয়া বহিষ্কারাদেশের চিঠিতে বিএনপির পদ-পদবির তথ্য গোপন করে সোলাইমান মিয়া আওয়ামী লীগে যোগদান করেন বলে উল্লেখ করা হয় এবং আওয়ামী লীগে অনুপ্রবেশকারী হিসেবে তাকে সদস্য পদ থেকে বহিষ্কার করার কথা বলা হয়। তবে সোলাইমান মিয়া নিজেকে এখন তালশহর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দাবি করেন। তার বড় ভাই হারুন অর রশিদ বিএনপির রাজনীতির অর্থ যোগানদাতাদের অন্যতম।  

এদিকে আশুগঞ্জের শরীফপুর ইউনিয়নে দলের মনোনয়ন পেয়েছেন উপজেলা বিএনপি নেতার ভাই।  

জানা যায়, মনোনয়নপ্রাপ্ত মো. মহিউদ্দিনের ভাই আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক আইন বিষয়ক সম্পাদক এবং বর্তমানে উপজেলা কমিটির ১৪ নম্বর সদস্য। তার বাবা আবু শামা ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি ছিলেন। আগামী ৫ জানুয়ারি পঞ্চম ধাপে আশুগঞ্জ উপজেলার আট ইউনিয়নে ভোট হবে।  

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa