ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

নিরীহ মানুষকে হয়রানি করা হবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২১
নিরীহ মানুষকে হয়রানি করা হবে না

ঠাকুরগাঁও: পুলিশের রংপুর রেঞ্জের এডিশনাল ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান শফি বলেছেন, ঠাকুরগাঁয়ের পীরগঞ্জে তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে গুলিতে হতাহতের ঘটনায় কোনো নিরীহ মানুষকে হয়রানি করা হবে না।  

এ নিয়ে গ্রামবাসীদের আতঙ্কিত হওয়ার কিছুই নেই।

সঠিক তদন্ত করে কেবলমাত্র দোষীদের বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।  

বুধবার (১ ডিসেম্বর) দুপুরে পীরগঞ্জ উপজেলা ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র পরিদর্শন শেষে এলাকাবাসীর উদ্দেশে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।  

তিনি আরো বলেন, সাত কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেওয়ার কথা বলা হলেও আমরা চেষ্টা করছি এর আগে দেওয়ার।  

এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলমসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।  

এদিকে এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতাল দিনাজপুরে তিন লাশের ময়নাতদন্ত করা হয়। গত সোমবার সন্ধ্যায় তিনজনের মরদেহ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়। সাহাবলি ওরফে হুসনে (৩৫) ও মজাহারুল ইসলামের (৪০) মরদেহ রাতেই হাবিবপুর পারিবারিক কবরস্থানে দাফন করা এবং আদিত্য রায়ের শেষকৃত্য ঘিডোব শ্মশানঘাটে হয়েছে।

এদিকে হতাহতের ঘটনায় পীরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) হামিদ মণ্ডল বাদী হয়ে সোমবার রাতে গ্রামের অজ্ঞাতপরিচয় ৭০০ জনকে আসামি করে মামলা করা হয়। এতে গ্রেফতার আতঙ্কে অনেকে বাড়িঘর ছেড়ে গেছেন। পুরুষরা বাড়িতে থাকতে ভয় পাচ্ছেন।  

২৮ নভেম্বর ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোটের ফলাফলকে কেন্দ্র করে সংঘর্ষ হয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি চালায় আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী। ঘটনার সময় গুলিতে ওই তিনজন মারা যান। এতে আহত হন পাঁচজন।  

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa