ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

নির্বাচন ও ইসি

ভোট কেন্দ্রে দুর্গন্ধ, নাক চেপে ভোট দিচ্ছেন ভোটাররা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২১
ভোট কেন্দ্রে দুর্গন্ধ, নাক চেপে ভোট দিচ্ছেন ভোটাররা

চুয়াডাঙ্গা: পশুর বর্জ্যে দুর্গন্ধ ছড়িয়েছে ভোট কেন্দ্রে। তাই নাক মুখ চেপে দুর্গন্ধ থেকে বাঁচতে ভোটের লাইনে দাঁড়িয়েছে ভোটাররা।

এভাবেই একহাত দিয়ে নাক চেপে ধরে ভোট প্রয়োগ করছেন তারা। যে স্থানে ভোটকেন্দ্র করা হয়েছে সেখানে গরু ছাগল পালন করার কারণে পশুর বর্জ্যে আবর্জনা ও দুর্গন্ধ রয়েছে বলে জানিয়েছে ওই কেন্দ্রটির প্রিজাইডিং অফিসার আলী রেজা বদরুল আলম।  

তিনি বাংলানিউজকে বলেন, ভোটের আগের দিন রাতে আমরা দায়িত্ব পালনের জন্য কৃষ্ণপুর বাজারের অস্থায়ী কেন্দ্রে পৌঁছায়। সেসময় কেন্দ্রের একটি মাত্র কক্ষে গরু ছাগলের বিভিন্ন বর্জ্য অপরিচ্ছন্ন ছিলো। নিজেরাই সেটি পরিষ্কার পরিচ্ছন্ন করি। পরে সেখানেই কষ্ট করে অবস্থানের পর সকাল থেকে ভোট গ্রহণ শুরু করি। এরপর থেকে ভোটাররা বাধ্য হয়ে দুর্গন্ধ সহ্য করেই ভোট প্রয়োগ করছেন।  

স্থানীয় শহিদুল আলম বাংলানিউজকে বলেন, এটা আশ্রয়ণের বাসিন্দারা কমিউনিটি সেন্টার হিসেবে ব্যবহার করতেন। পরে তা কমিউনিটি পুলিশিং কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়। তবে প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণ না হওয়ায় দিনে দিনে তা ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ে এবং স্থানীয় কয়েকজন সেখানে গরু-ছাগল পালন করে।

ভোট দিতে আসা নুরুন্নাহার বলেন, দুর্গন্ধের মধ্যেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। এমন দুর্গন্ধের মধ্যে দাঁড়িয়ে থাকা কষ্টকর।  

আলমডাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা এমএজি মোস্তফা ফেরদৌস বাংলানিউজকে বলেন, কৃষ্ণপুর আশ্রয়ণ কমিউনিটি কেন্দ্রের সমস্যার কথা তিনি শুনেছেন। কাছাকাছি জায়গায় সরকারি প্রতিষ্ঠান বা উপযুক্ত পরিবেশ না পাওয়ায় বাধ্য হয়ে সেখানে কেন্দ্র করা হয়েছে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৫৪৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa