ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিলেটের ৪৪ ইউপিতে ভোট চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
সিলেটের ৪৪ ইউপিতে ভোট চলছে সিলেটের ৪৪ ইউপিতে ভোট চলছে

সিলেট: দ্বিতীয় ধাপে দেশের ৮৪৮টি ইউনিয়ন পরিষদে ভোট শুরু হয়েছে। এরমধ্যে সিলেট বিভাগের ৪৪ ইউনিয়ন পরিষদেও ভোট শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোট নেওয়া শুরু হয়। চলবে  বিকেল ৪টা পর্যন্ত।

সিলেট সদর উপজেলার ৪টি ইউনিয়ন, কোম্পানীগঞ্জ উপজেলার ৫টি, বালাগঞ্জ উপজেলার ৬টিসহ মোট ১৫টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ড সদস্য ও সাধারণ সদস্য পদে জনপ্রতিনিধি নির্ধারণে উৎসব মুখর পরিবেশে ভোট অনুষ্ঠিত হচ্ছে।
সিলেট জেলা পুলিশের আওতাধীন বালাগঞ্জ ও কোম্পানীগঞ্জের ১১টি ইউনিয়নের ১০১টি কেন্দ্রের সব কটি ঝুঁকিপূর্ণ ধরে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফর রহমান বাংলানিউজকে বলেন, সব কটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বিবেচনায় রেখে সাড়ে ১১শ’ পুলিশ ছাড়াও র‌্যাব, আনসার-ভিডিপির ৩ সহস্রাধিক জনবল নিরাপত্তায় নিয়োজিত রয়েছে। সেই সঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে টিম নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছেন।

সিলেট সদর উপজেলার ৪টি ইউনিয়নে ১৯টি অধিক গুরুত্বপূর্ণ, ১৫টি কম গুরুত্বপূর্ণ, এবং ৮টি সাধারণ কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) বিএম আশরাফ উল্লাহ তাহের বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অবাদ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা জোরদার রয়েছে। বিভাগের চার জেলায় ৩টি পদে ২ হাজার ৩৭২ জন প্রার্থী মনোনয়ন দাখিল করলেও প্রতিদ্বন্দ্বিতা করছেন ২ হাজার ৩০০ জন। প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান পদে ২১৭ জন মনোনয়ন দাখিল করলেও প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ১৯৮ জন। এরমধ্যে সিলেট জেলায় চেয়ারম্যান পদে ৬৮ জন, হবিগঞ্জে ১৬ জন, সুনামগঞ্জে ৯৩ জন এবং মৌলভীবাজারে ২১ জন।

সংরক্ষিত ওয়ার্ডে ৪৮৭ জন মনোনয় দাখিল করলেও প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৮২ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৫৭ জন, হবিগঞ্জে ৬০, সুনামগঞ্জে ২১৩ ও মৌলভীবাজারে ৫২ জন। সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ১ হাজার ৬৬৮ জন মনোনয়পত্র জমা দিলেও প্রতিদ্বন্দ্বিতা করছেন ১ হাজার ৬২০ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫২০, হবিগঞ্জে ৭২৪, সুনামগঞ্জে ১৭৪ ও মৌলভীবাজারে ২০২ জন।

শুধুমাত্র সিলেট জেলার ৩টি উপজেলার ১৫টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডে ও সাধারণ সদস্য পদে ৭৭০ জন মনোনয়ন জমা দিলেও প্রতিদ্বন্দ্বিতায় আছেন ৭৪৫ জন। এরমধ্যে ভোটের আগে প্রচারণাকালে মারা গেছেন দুই সদস্য প্রার্থী।

সিলেট জেলা নির্বাচনী কর্মকর্তা ও সংশ্লিষ্ট রিটানিং কর্মকর্তারা জানান, ভোট গ্রহণ অবাদ সুষ্টু নিরপেক্ষ করতে মাঠে নিশ্ছিদ্র নিরপত্তায় মাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রয়েছেন।

বিভাগের মধ্যে মৌলভীবাজার জেলার শুধুমাত্র জুড়ী উপজেলার ৫ ইউনিয়নে, সুনামগঞ্জের ছাতক উপজেলায় ১০টি ইউপিতে, জেলার দোয়ারাবাজারের ৯, হবিগঞ্জের আজমিরীগঞ্জে ৫, সিলেট সদর উপজেলার ৪, কোম্পানীগঞ্জ উপজেলার ৫ এবং বালাগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নে ভোট নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এনইউ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad