ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

খুলনার ইউপি নির্বাচনে ভোটারদের ব্যাপক উপস্থিতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
খুলনার ইউপি নির্বাচনে ভোটারদের ব্যাপক উপস্থিতি রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নের রূপসা কলেজ ভোট কেন্দ্রে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। ছবি: বাংলানিউজ

খুলনা: ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে খুলনা জেলার ৪ উপজেলার ২৫টি ইউনিয়নে নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে সকাল ৮টায়। শান্তিপূর্ণভাবে চলমান ভোট গ্রহণে সকাল থেকে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের আরও উপস্থিতি বাড়বে বলে নির্বাচন সংশ্লিষ্ট অনেকেই মনে করছেন।

ইউনিয়নগুলো হচ্ছে- বটিয়াঘাটা উপজেলার সুরখালী, ভান্ডারকোট, সদর, ফুলতলা উপজেলার আটরা গিলেতলা, দামোদর, জামিরা, ফুলতলা, রূপসা উপজেলার আইচগাতী, টিএসবাহিরদিয়া, শ্রীফলতলা, নৈহাটি, ডুমুরিয়া উপজেলার রঘুনাথপুর, মাগুরখালী, খর্ণিয়া, ধামালিয়া, আটলিয়া, ভান্ডারপাড়া, রুদাঘরা, রংপুর, ডুমুরিয়া, শোভনা, শরাপপুর, মাগুরঘোনা, সাহস ও গুটুদিয়া।

এবারের নির্বাচনে চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত ইউপি সদস্য পদে মোট ১ হাজার ৩৬৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। খুলনার ২৫টি ইউপি নির্বাচনে মোট চেয়ারম্যান পদে ১১৪ জন, সংরক্ষিত নারী আসনে ২৯৬ জন, সাধারণ সদস্য পদে ৯৫৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচনী এলাকায় মোট ভোটার রয়েছেন সাড়ে পাঁচ লাখের বেশি।

নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা করেছেন সংশ্লিষ্টরা।

খুলনা জেলা পুলিশ সুপার মাহাবুব হাসান বাংলানিউজকে বলেন, সুষ্ঠু, নিরেপেক্ষ ও উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ চলছে। যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশসহ আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা কঠোর অবস্থানে রয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৫৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।