ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পুলিশের সহযোগিতায় কেন্দ্র দখলের অভিযোগ, সংঘর্ষ-গুলি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২২ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
পুলিশের সহযোগিতায় কেন্দ্র দখলের অভিযোগ, সংঘর্ষ-গুলি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ধামগড় ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাঙ্গাল কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি শান্ত করে পুলিশ।

বর্তমানে সেখানে থমথমে অবস্থা বিরাজ করছে।  

বুধবার (১০ নভেম্বর) দিনগত রাত ১০টার দিকে সংঘর্ষ শুরু হয়।  

নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন জানান, সন্ধ্যার পর থেকেই মাসুম আহমেদের সমর্থকরা নৌকা প্রতীকে পুলিশের সহযোগিতায় বিভিন্ন কেন্দ্র দখল করে ভেতরে অগ্রিম সিল মেরে রাখছিল। এ ঘটনায় আমরা বার বার চেষ্টা করেও থামাতে পারিনি। পরে তারা জাঙ্গাল কেন্দ্রেও একই কাজ করার সময় পুলিশ ও নৌকার সমর্থকদের এলাকাবাসী আটকে ফেলে। পরে তারা পুলিশের সহযোগিতায় পালাতে চেষ্টা করে। তাদের ধাওয়া করে এলাকাবাসী ধরে ফেললে তাদের বাঁচাতে পুলিশ আমাদের ওপর রাবার বুলেট ছুড়ে। আমাদের ১৫ জনের মত লোকজন আহত হয়েছেন।

তিনি আরও বলেন, আমি এ ঘটনা জানাতে বার বার ওসিকে ফোন করেও কোন সাহায্য পাইনি। তিনি ফোন ধরেন নি। তবে ইউএনও ও এএসপি বেলায়েত আমাকে আশ্বস্ত করেছেন। ইউএনও এসেছেন। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে। এলাকাবাসীর সহযোগিতায় জাঙ্গাল কেন্দ্র রক্ষা পেয়েছে। আমি সবার সহযোগিতা চাই।

স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন টেলিফোন প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বন্দর থানার পরিদর্শক (তদন্ত) মহসিন জানান, একটি সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে এখনি বিস্তারিত বলা যাচ্ছেনা।

ধামগড় ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আরিফুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক সাহার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

ধামগড় ইউনিয়ন পরিষদে মোট ভোট কেন্দ্র ৯টি ও ভোট কক্ষ ৫৩টি। পুরুষ ভোটার রয়েছে ১০ হাজার ৮০৮ জন এবং মহিলা ১০ হাজার ২২৯ জন।

এ ইউনিযনে চেয়ারম্যান পদে হেভিওয়েট আছেন দুইজন। তারা হলেন, বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাসুম আহম্মেদ এবং স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন।  

বাংলাদেশ সময়: ০২২০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad