ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

টাঙ্গাইলে চেয়ারম্যান পদে আ.লীগের একমাত্র নারী প্রার্থী তাহমিনা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
টাঙ্গাইলে চেয়ারম্যান পদে আ.লীগের একমাত্র নারী প্রার্থী তাহমিনা

টাঙ্গাইল: তৃতীয় ধাপে টাঙ্গাইলের দেলদুয়ার, সখীপুর এবং ধনবাড়ী উপজেলায় ১৮টি ইউনিয়ন পরিষদে নির্বাচন বৃহস্পতিবার (১১ নভেম্বর) অনুষ্ঠিত হবে। এতে চেয়ারম্যান পদে একমাত্র নারী আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দেলদুয়ার উপজেলার দেউলী ইউনিয়নে।

তার নাম দেওয়ান তাহমিনা হক।

তাহমিনা হক আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শামছুল হকের ভাতিজার স্ত্রী। তিনি দেলদুয়ার উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি। ২০১৬ সালেও তিনি দলীয় মনোনয়ন পেয়েছিলেন। কিন্তু সেবার সামান্য ভোটে পরাজিত হন।

এবার তাহমিনাকে নিজ দলের এক বিদ্রোহী প্রার্থীসহ লড়তে হচ্ছে সাত প্রার্থীর বিরুদ্ধে। বিদ্রোহী প্রার্থী হচ্ছেন আনিছুর রহমান। এছাড়াও এ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় করছেন আনিছুর রহমান ওরফে আনিস, ইমরান হোসেন, ইলিয়াস মিয়া, আতিকুর রহমান, বাবুল হোসেন ও খোরশেদ আলম।

প্রতীক পাওয়ার পর নির্বাচনে বিজয়ী হওয়ার জন্য প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত প্রচারনা করছেন তাহমিনা। তিনি জানান, প্রচারণাকালে মানুষের সারা পেয়েছেন। বিজয়ী হলে তিনি নারীদের উন্নয়নে বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করবেন।

দেলদুয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান জানান, তাহমিনা হক নারীর ক্ষমতায়নে ভূমিকা রাখতে পারবেন। তাকে মনোনয়ন দেওয়ায় এ এলাকার নারীরা রাজনীতিতে উৎসাহিত হবেন।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, দেলদুয়ারে সাতটি ইউপিতে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থীসহ ৪০জন, সখীপুরে চারটি ইউনিয়নে ১২জন এবং ধনবাড়ীতে চারটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ২১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়াও ধনবাড়ীরর বলিভদ্র, বীরতারা ও মুশুদ্দি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।