ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

নির্বাচন ও ইসি

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত শেরিফা কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত শেরিফা কাদের

ঢাকা: জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসন-৪৫ এ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রার্থী শেরিফা কাদের।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম তার নির্বাচিত হওয়ার বিজ্ঞপ্তি রোববার (২৪ অক্টোবর) প্রকাশ করেছেন।

নির্বাচনের আইন অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন মনোনয়নপত্র প্রত্যাহার না করলে যদি একজন প্রার্থী থাকে, তবে তাকে পরের দিন রিটার্নিং কর্মকর্তা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত সময়সূচি অনুসারে একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে শূন্য পদে নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের সময়সীমা ছিল ১৭ অক্টোবর। ওই সময়ের মধ্যে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শেরিফা কাদেরের মনোনয়নপত্র দাখিল করা হয়।  

দাখিলকৃত মনোনয়নপত্র পূর্ব ঘোষিত সময়সূচি অনুসারে ১৮ অক্টোবর বাছাইয়ে গৃহীত হয়। জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন, ২০০৪ অনুসারে বৈধভাবে মনোনীত প্রার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়।  

প্রার্থিতা প্রত্যাহারের জন্য নির্ধারিত সময় ছিল শনিবার (২৩ অক্টোবর)। শেরিফা কাদের প্রার্থিতা প্রত্যাহার করেননি। জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন, ২০০৪ এর ধারা ১২ এর উপ-ধারা (১) অনুসারে চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হলো।  

আবুল কাসেম জানান, শেরিফা কাদেরের নির্বাচিত হওয়ার গেজেট চলতি সপ্তাহেই প্রকাশ করা হবে।

গত ১৩ সেপ্টেম্বর জাতীয় পার্টির সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাসুদা এম রশীদ চৌধুরী (৭০) মারা গেলে আসনটি শূন্য হয়। এরপর গত ৬ অক্টোবর ভোটের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa