ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পুলিশের বিরুদ্ধে মেয়র প্রার্থীকে তুলে নেওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২১
পুলিশের বিরুদ্ধে মেয়র প্রার্থীকে তুলে নেওয়ার অভিযোগ অগ্নিসংযোগ করে বিক্ষোভ করছেন সবুজের সমর্থকরা

মাদারীপুর: মাদারীপুর জেলার কালকিনিতে পৌর নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী মশিউর রহমান সবুজকে পুলিশ তুলে নিয়েছে বলে অভিযোগ উঠেছে।  

শনিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার পালপাড়া এলাকা থেকে সবুজকে তুলে নেওয়া হয়।

 

ওসির গাড়িতে মাদারীপুর পুলিশ সুপারের কার্যালয় যাওয়ার পরেই নিখোঁজ রয়েছেন এই প্রার্থী। এদিকে তার নিখোঁজের খবর পেয়ে বিক্ষোভ মিছিল ও থানা ঘেরাও করেন তার সমর্থকরা। অগ্নিসংযোগ করে সড়ক অবরোধ করে রাখেন তারা।  

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল ৫টার দিকে কালকিনি পৌর এলাকার পালপাড়ায় সমর্থকদের নিয়ে গণসংযোগে নামেন নারিকেল গাছ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া স্বতন্ত্র মেয়র প্রার্থী সাবেক ছাত্রলীগ নেতা মশিউর রহমান সবুজ। এ সময় হঠাৎ করেই কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছির উদ্দিন মৃধা তাকে ডেকে তার সরকারি গাড়িতে তোলেন। পরে ওসি প্রার্থীকে নিয়ে পুলিশ সুপারের কার্যালয়ে নেওয়ার পর থেকেই নিখোঁজ হন স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান সবুজ।

খবর পেয়ে তার সমর্থকরা বিক্ষোভ মিছিল বের করে থানা ঘেরাও করেন। বিভিন্ন সড়কে আগুণ জ্বালিয়ে অরবোধ করে রাখেন তারা। পরে নৌকার প্রার্থীরা থানা এলাকায় এলে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ইট-পাটকেলের আঘাতে কমপক্ষে ৩০ জন আহত হন।

নিখোঁজ স্বতন্ত্র প্রার্থীর চাচতো ভাই রমিজ হাওলাদার বাংলানিউজকে বলেন, বিনা কারণে আমার ভাইকে পুলিশ তুলে নিয়েছে। এরপর থেকেই তার মোবাইল নম্বর বন্ধ। তার কোন সন্ধান নেই। ওসির কাছে জিজ্ঞাসা করলে তিনি জানান ভাই (সবুজ) নাকি ঢাকায় গেছেন। কিন্তু আমার ভাই নির্বাচন রেখে ঢাকায় কেন যাবেন? আর সেটা পুলিশের গাড়িতে চড়ে কেন? এখানে পুলিশ সুপার অর্থের বিনিময়ে নৌকার পক্ষ নিয়ে যড়যন্ত্র করতেই আমার ভাইকে গুম করার চেষ্টা করছে।

সন্ধ্যায় কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিরউদ্দিন মৃধা বলেন, সবুজ নিজে তার ব্যক্তিগত কাজে ঢাকায় যাবেন। আমি মাদারীপুরে যাচ্ছিলাম তাই তিনি আমার গাড়িতে চড়ে মাদারীপুর গেছেন। এরপর তিনি কোথায় তা আমি জানি না।

বাংলাদেশ সময়: ০১৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।