ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

মাদারীপুরে মেয়র প্রার্থীসহ ১০ জনের মনোনয়ন বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২১
মাদারীপুরে মেয়র প্রার্থীসহ ১০ জনের মনোনয়ন বাতিল

মাদারীপুর: মাদারীপুর পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইকালে একজন মেয়র প্রার্থীসহ ১০ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। মনোনয়নপত্র বাতিলকৃত প্রার্থীদের ৭২ ঘণ্টার মধ্যে আপিল করার সুযোগ রয়েছে।

 

শনিবার (০৬ ফেব্রুয়ারি) জেলা নির্বাচন কর্মকর্তা মনিরুজ্জামান এ তথ্য জানান।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, পঞ্চম ধাপের সদর পৌরসভা নির্বাচনে মেয়রপদে ৫ জন, কাউন্সিলর পদে ৩৯ জন এবং সংরক্ষিত পদে ১০ জনসহ মোট ৫৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। গত ৫ ফেব্রুয়ারি যাচাই-বাছাই শেষে জাল শিক্ষাসনদ ও মিথ্যা তথ্যসহ নানা অনিয়মের কারণে স্বতন্ত্র মেয়র প্রার্থী শরীফ দেলোয়ার হোসেনসহ ৯ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। কাউন্সিলর পদে ৩ নম্বর ওয়ার্ডে ৩ জন, ৪ নম্বর ওয়ার্ডে ১ একজন, ৫ নম্বর ওয়ার্ডে ২ জন, ৮ নম্বর ওয়ার্ডে ১ জন এবং সংরক্ষিত পদে ২ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।  

মাদারীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মনিরুজ্জামান জানান, বাতিলকৃতদের আপিল করার সুযোগ রয়েছে। বৈধ ও বাতিলদের পক্ষে-বিপক্ষে মনোনয়নপত্র দাখিলের পরবর্তী ৭২ ঘণ্টার ভেতর সবার আপিল করার সুযোগ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।