ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঋণ খেলাপির দায়ে যশোরে বিএনপি মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২১
ঋণ খেলাপির দায়ে যশোরে বিএনপি মেয়র প্রার্থীর মনোনয়ন বাতিল মারুফুল ইসলাম মারুফ

যশোর: আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় পঞ্চম ধাপের পৌর নির্বাচনে যশোর পৌরসভায় বিএনপি মনোনীত মেয়র প্রার্থীসহ পাঁচজনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।  

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) মনোনয়নপত্র যাচাই-বাছাই চলাকালে রিটার্নিং কর্মকর্তা ও যশোর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা হুমায়ন কবির তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

 

এর মধ্যে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মারুফুল ইসলামের ঋণ খেলাপি আর আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান কাকন মৃধার জমা দেওয়া ভোটার স্বাক্ষর তালিকা সঠিক না হওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়। এছাড়া কাউন্সিলর প্রার্থী দুই নম্বর ওয়ার্ডের ইকবাল কবির, টুটুল মোল্ল্যা ও নয় নম্বর ওয়ার্ডের রিয়াজ উদ্দিনের মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে তথ্যে গরমিল থাকায় বাতিল করা হয়েছে।  

জেলা নির্বাচন অফিস সূত্র মতে, যশোর পৌরসভা নির্বাচনে চার মেয়র, ৭৭ কাউন্সিলর ও ১৩ সংরক্ষিত নারী কাউন্সিলসহ ৮২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে বৃহস্পতিবার মনোনয়নপত্র যাচাই-বাছাই চলাকালে বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র মারুফুল ইসলাম ও আওয়ামী লীগের স্বতন্ত্র আব্দুর রহমান কাকন মৃধার মনোনয়ন বাতিল হয়। ফলে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জেলা সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হায়দার গনী খান পলাশ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মোহাম্মদ আলীর মধ্যে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা হবে।  

এ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা হুমায়ন কবির বাংলানিউজকে বলেন, ঋণ খেলাপির দায়ে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মারুফুল ইসলাম আর আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আব্দুর রহমান কাকন মৃধার স্বতন্ত্র ভোটার তালিকা সঠিক না হওয়ায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া বাকি তিন কাউন্সিলরদের তথ্যে গরমিল থাকায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।  

মনোনয়নপত্র বাতিলের প্রতিক্রিয়ায় বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ও সাবেক মেয়র মারুফুল ইসলাম মারুফ বাংলানিউজকে বলেন, তিনি আপিলের বিষয়টি ভেবে দেখছেন।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২১
ইউজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।