ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

কলারোয়া পৌর নির্বাচনে নৌকার মনিরুজ্জামান মেয়র নির্বাচিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
কলারোয়া পৌর নির্বাচনে নৌকার মনিরুজ্জামান মেয়র নির্বাচিত

সাতক্ষীরা: সাতক্ষীরার কলারোয়া পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাস্টার মনিরুজ্জামান বুলবুল নৌকা প্রতীকে ১৩ হাজার ৪৬৯ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জগ প্রতীকের নার্গিস সুলতানা পেয়েছেন ১৬২৮ ভোট।

শনিবার (৩০ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। গণনা শেষে রাত সাড়ে ৯টায় নির্বাচনের রিটার্নিং অফিসার নাজমুল কবীর এই ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী মেয়র পদে বিএনপির শরিফুজ্জামান তুহিন (ধানের শীষ) পেয়েছেন ৫০৫ ভোট। এছাড়া সাজেদুর রহমান খান চৌধুরী ৯৩ ভোট ও গাজী আক্তারুল ইসলাম ৬ ভোট পেয়েছেন।

এদের মধ্যে জগ প্রতীকের স্বতন্ত্র মেয়র প্রার্থী নার্গিস সুলতানা ও বিএনপি মনোনীত প্রার্থী শরিফুজ্জামান তুহিন ভোট শুরুর কয়েকঘণ্টার মধ্যে নজিরবিহীন ভোট কারচুপির অভিযোগে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

এছাড়া সাজেদুর রহমান খান চৌধুরী ভোটের একদিন আগে ও গাজী আক্তারুল ইসলাম ভোটের এক সপ্তাহ আগে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন।

এদিকে কলারোয়া পৌর নির্বাচনে ১ নম্বর সংরক্ষিত মহিলা আসনে ফারহানা হোসেন, ২ নম্বর সংরক্ষিত মহিলা আসনে রানি বর্মণ ও ৩ নম্বর সংরক্ষিত মহিলা আসনে দিথী খাতুন কাউন্সিলর পদে জয়লাভ করেছেন।

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে শফিউল আলম শফি, ২ নম্বর ওয়ার্ডে তুহিন হোসেন, ৩ নম্বর ওয়ার্ডে রফিকুল ইসলাম, ৪ নম্বর ওয়ার্ডে মেজবাহ উদ্দিন লিলু, ৫ নম্বর ওয়ার্ডে শেখ জামিল হোসেন, ৬ নম্বর ওয়ার্ডে মোহাম্মদ আলফাজ উদ্দিন, ৭ নম্বর ওয়ার্ডে জাহাঙ্গীর হোসেন, ৮ নম্বর ওয়ার্ডে শেখ ইমাদুল ইসলাম ইমাদ ও ৯ নম্বর ওয়ার্ডে আকিমুদ্দিন দফাদার জয়লাভ করেছেন।  

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa