ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

সিলেটে নিজ কেন্দ্রেও হার নৌকার প্রার্থীদের

নাসির উদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬২১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
সিলেটে নিজ কেন্দ্রেও হার নৌকার প্রার্থীদের

সিলেট: তৃতীয় ধাপে সিলেটের দুই পৌরসভা গোলাপগঞ্জ ও জকিগঞ্জে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এ দুই পৌরসভায় মেয়র পদে নৌকার প্রার্থীরা নিজ নিজ কেন্দ্রে দলীয় বিদ্রোহীদের কাছে ধরাশায়ী হয়েছেন।

সিলেটের গোলাপগঞ্জ পৌরসভায় নৌকা প্রতীকে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুহেল আহমদ পরাজিত হয়েছেন নিজ কেন্দ্রে। পৌর শহরের ৫নং দাড়িপাতন সরকারি প্রাথমিক বিদ্যালয় ছিল তার কেন্দ্র।
ওই কেন্দ্রে ১ হাজার ৭৬২ ভোটের মধ্যে বাতিল হয় ৪৪টি। বৈধ ১ হাজার ৭১৮টি ভোটের মধ্যে ৫৯ ভোট পেয়ে দুই অংকের কোঠায় সন্তোষ্ট থাকতে হয়েছে নৌকার প্রার্থী রুহেল আহমদকে।
তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী বর্তমান মেয়র বহিস্কৃত গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি আমিনুল ইসলাম রাবেল জগ প্রতীকে পেয়েছেন ১ হাজার ৯৯ ভোট। ওই কেন্দ্রে আওয়ামী লীগের আরেক বিদ্রোহী প্রার্থী বহিস্কৃত উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক সাবেক মেয়র জাকারিয়া আহমদ মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ৩৫২ ভোট এবং ধানের শীষ প্রতীকে বিএনপির প্রার্থী গোলাম কিবরিয়া পেয়েছেন।

অপরদিকে জকিগঞ্জ পৌরসভায় পীরেরচক ৩ নং জকিগঞ্জ কেজি ও হার্লস হাইস্কুল কেন্দ্রটি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মুক্তিযোদ্ধা খলিল উদ্দিনের। নিজ কেন্দ্র হলেও এখানে ফেল করেছে নৌকা। এই কেন্দ্রে ১ হাজার ৭৭০ ভোটের মধ্যে ১ হাজার ২৮২ ভোট কাস্ট হয়। তন্মধ্যে বাতিল হয় ২২টি। বৈধ ১ হাজার ২৬০ ভোটের মধ্যে নৌকা পেয়েছে ১১৭টি। ওই কেন্দ্রে নারিকেল গাছ প্রতীকে ৬৯৮ ভোট পেয়ে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী উপজেলা যুবলীগের সদ্য পদত্যাগী আহ্বায়ক আব্দুল আহাদ পাস করেছেন। এছাড়া জগ প্রতীকে দ্বিতীয় সর্বোচ্চ ২৯২ ভোট পেয়েছেন আওয়ামী লীগের আরেক বিদ্রোহী প্রার্থী ফারুক আহমদ, ধানের শীষ প্রতীকে সাবেক উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ তপাদার ৫৭ ভোট পেয়েছেন।

তৃতীয় ধাপে নির্বাচনে সিলেটের গোলাপগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহী আমিনুল ইসলাম রাবেল জগ প্রতীকে সর্বোচ্চ ৫ হাজার ৮৫১ ভোট পাওয়ায় বেসরকারিভাবে তাকে বিজয়ী ঘোষণা করেন রিটার্ণিং কর্মকর্তা। এ পৌরসভায় নৌকা প্রতীকে রুহেল আহমদের প্রাপ্ত ভোট ১ হাজার ১৭৫টি।

জকিগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের বিদ্রোহি প্রার্থী উপজেলা যুবলীগের আহবায়ক (বহিস্কৃত) আব্দুল আহাদ নারিকেল গাছ প্রতীকে মাত্র ২ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন। সর্বোচ্চ ২ হাজার ৮৩ ভোট পাওয়ায় তাঁকে বিজয়ী ঘোষণা করা হয়। তার নিকটতম আওয়ামী লীগের আরেক বিদ্রোহী উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক (বহিস্কৃত) ফারুক আহমদ জগ প্রতীকে ২ হাজার ৮১ ভোটে পেয়েছেন। এই পৌরসভায় নৌকা প্রতীকে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক মেয়র মোক্তিযোদ্ধা খলিল উদ্দিন ৬৬৯ ভোট পেয়েছেন।

বাংলাদেশ সময়: ০৬২০ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২১
এনইউ/আরকেআর/এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa