ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

ফেনী পৌরসভায় শান্তিপূর্ণ নির্বাচন চান সব প্রার্থী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
ফেনী পৌরসভায় শান্তিপূর্ণ নির্বাচন চান সব প্রার্থী মতবিনিময় সভা

ফেনী: ফেনী পৌরসভা নির্বাচনের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেছেন জেলা প্রশাসন ও নির্বাচন কার্যালয়। এতে সব প্রার্থী শান্তিপূর্ণ নির্বাচন চান বলে মত দিয়েছেন।

বুধবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।  

নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান এবং রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. নাছির উদ্দিন পাটওয়ারী।

জেলা প্রশাসক বলেন, সব প্রার্থী নির্বাচন বিধি মেনে শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে আন্তরিক ভূমিকা রাখবেন।

রিটার্নিং কর্মকর্তা উপস্থিত প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, নির্বাচন বিধি মেনে চলতে হবে, নির্বাচনের আটচল্লিশ ঘণ্টা পূর্ব থেকে প্রচার-প্রচারণা বন্ধ থাকবে। র‌্যাব, বিজিবি ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করবেন।

আগামী ৩০ জানুয়ারি ফেনী পৌর নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে পাঁচজন মেয়র প্রার্থী রয়েছেন। আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী নজরুল ইসলাম স্বপন মিয়াজী নৌকা, বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী আলাল উদ্দিন আলাল ধানের শীষ, জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী ইয়ামিন লাঙ্গল, ইসলামী শাসনতন্ত্র প্রার্থী গোলামুর রহমান আজম হাতপাখা এবং এনডিএম পার্টি সমর্থিত প্রার্থী তারিকুল ইসলাম সিংহ প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

এছাড়া পৌর ১৮টি ওয়ার্ডের ১০টিতে বিনা প্রতিদ্বন্দ্বীতায় কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। বাকী ৮ ওয়ার্ডে ভোটগ্রহণ হবে।

জেলা প্রশাসকের সভাপতিত্বে আরও বক্তব্য দেন, বিজিবি-৪ ফেনী ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর সেলিমুজ্জোহা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. আতোয়ার রহমান এবং উপস্থিত পৌর নির্বাচনের প্রার্থীরা।

মত-বিনিময় সভায় বিএনপি সমর্থিত ও স্বতন্ত্র প্রার্থীরা আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের বিরুদ্ধে নানা অভিযোগ তোলেন। অপরদিকে, সরকার দলীয় প্রার্থীরা তাদের অভিযোগ খন্ডিয়ে বলেন, আমরা শান্তিপূর্ণভাবে নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনা করছি।  

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২১
এসএইচডি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।