ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

নলডাঙ্গায় বিদ্রোহী প্রার্থী সাহেব আলী আ’লীগ থেকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
নলডাঙ্গায় বিদ্রোহী প্রার্থী সাহেব আলী আ’লীগ থেকে বহিষ্কার মো. সাহেব আলী

নাটোর: নাটোরের নলডাঙ্গা পৌরসভা নির্বাচনে দলের আদর্শ ও শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থী হওয়ায় পৌর আওয়ামী লীগ সহ-সভাপতি মো. সাহেব আলীকে দল থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুরে নলডাঙ্গা পৌর আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নলডাঙ্গা পৌরসভার বুড়িরভাগ (বিলপাড়া) মহল্লার মৃত ময়েন উদ্দিনের ছেলে মো. সাহেব আলী পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের একজন সক্রিয় সদস্য। তিনি আসন্ন ১৬ জানুয়ারি নলডাঙ্গা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র বিদ্রোহী প্রার্থী হিসাবে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেন।  

এ ঘটনায় দলের ও গঠনতন্ত্রের নির্দেশনা অনুযায়ী নাটোর জেলা আওয়ামী লীগ, নলডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগ থেকে তাকে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য অনুরোধ করা হয়। কিন্তু সেই অনুরোধ রক্ষা না করে তিনি গত ২৯ ডিসেম্বর মনোনয়নপত্র উত্তোলনের শেষ দিনও তা প্রত্যাহার করেননি। এতে তিনি দলের আদর্শ ও শৃঙ্খলা ভঙ্গ করেছেন। এরই পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগ গঠনতন্ত্রের ১৭ (চ) ধারা অনুযায়ী জেলা, উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতাদের মতামতের ভিত্তিতে বুধবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় নলডাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের এক জরুরি বৈঠকে তাকে পৌর আওয়ামী লীগের এক নম্বর সহ-সভাপতি ও ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

বৈঠকে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুস শুকুর, সাধারণ সম্পাদক মুসফিকুর রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি মো. শরিফুল ইসলাম পিয়াস ও সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান উপস্থিত ছিলেন। তারা সাহেব আলীকে নির্বাচনে কোনো সহযোগিতা না করতে দলের সর্বস্তরের নেতা-কর্মীদের নির্দেশ দেন।

নলডাঙ্গা পৌর আওয়ামী লীগ সভাপতি মো. শরিফুল ইসলাম পিয়াস ও সাধারণ সম্পাদক মো. মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বাংলানিউজকে জানান, বহিষ্কারের রেজুলেশনসহ প্রয়োজনীয় কাগজপত্র আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়সহ জেলা আওয়ামী লীগের কাছে পাঠানো হয়েছে। একইসঙ্গে বহিষ্কারাদেশ পত্রটি মো. সাহেব আলীর কাছেও পাঠানো হয়েছে।

এ ব্যাপারে নাটোর জেলা আওয়ামী লীগ উপ-দপ্তর সম্পাদক প্রভাষক আক্রামুল ইসলাম বহিষ্কারাদেশের পত্রপ্রাপ্তির সত্যতা স্বীকার করলেও সাহেব আলী এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান। তবে আসন্ন পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে তিনি নির্বাচন করবেন। নিবার্চন সঠিক ও নিরপেক্ষ হলে বিপুল ভোটে নির্বাচিত হবেন বলে দাবি করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa