ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

বড়লেখা পৌর নির্বাচনে জামানত হারাচ্ছেন মেয়র প্রার্থীসহ ৫ জন

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৬ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
বড়লেখা পৌর নির্বাচনে জামানত হারাচ্ছেন মেয়র প্রার্থীসহ ৫ জন

মৌলভীবাজার: মৌলভীবাজারের বড়লেখা পৌরসভার নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী এবং চারজন সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হচ্ছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাদিকুর রহমান বাংলানিউজকে বলেন, জামানত বাজেয়াপ্তের তালিকায় রয়েছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুল ইসলাম, পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী শামীম উদ্দিন, ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী কবির আহমদ, ১ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর প্রার্থী ফারহানা বেগম এবং ২ নম্বর ওয়ার্ডের প্রার্থী শাফিয়া বেগম।

মো. সাদিকুর রহমান আরও বলেন, নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশনা অনুযায়ী প্রদত্ত মোট ভোটের আট ভাগের মধ্যে এক ভাগ ভোট কোনো প্রার্থী না পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে। এ হিসাবে বড়লেখা পৌরসভার নির্বাচনে একজন মেয়র প্রার্থী ও চারজন কাউন্সিলর প্রার্থী জামানত হারাবেন।

সোমবার (২৮ ডিসেম্বর) বড়লেখা পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হয়। নির্বাচনে মেয়র পদে তিনজন, সাধারণ কাউন্সিলর পদে ২৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। বড়লেখা পৌরসভার নয়টি ওয়ার্ডে মোট ভোটার ১৫ হাজার ৪৪৩ জন। এর মধ্যে নয় হাজার ৬৫৮ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

বাংলাদেশ সময়: ০৪০৫ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
বিবিবি/ডিএন/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa