ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

কুড়িগ্রাম পৌর নির্বাচনে আ.লীগ প্রার্থী জয়ী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
কুড়িগ্রাম পৌর নির্বাচনে আ.লীগ প্রার্থী জয়ী মো. কাজিউল ইসলাম

কুড়িগ্রাম: কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. কাজিউল ইসলাম ১৯ হাজার ৭৭৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি সমর্থিত প্রার্থী মো. শফিকুল ইসলাম বেবু পেয়েছেন পাঁচ হাজার ৪৬৮ ভোট।

কুড়িগ্রাম জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রাকিব এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, তুচ্ছ দু’একটি ঘটনা ছাড়া আনন্দমুখর পরিবেশে ভোট সম্পন্ন হয়েছে। কোনো ধরনের অনিয়ম, অব্যবস্থাপনা ও ভোট জালিয়াতির অভিযোগ পাওয়া যায়নি।  

কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী পাঁচজন। আটটি ওয়ার্ডে কাউন্সিলর ৩৯ জন ও তিনটি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পৌরসভার ২৪টি কেন্দ্র ও ১৭৩টি কক্ষ রয়েছে। এরমধ্যে গুরুত্বপূর্ণ ১৭টি ও সাধারণ সাতটি। কুড়িগ্রাম পৌরসভায় মোট ভোটার ৫৬ হাজার ৩৯৫ জন। তম্মধ্যে নারী ভোটার ২৯ হাজার ৪৮ জন আর পুরুষ ভোটার ২৭ হাজার ৩৪৭ জন। এ প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে এ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এফইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa