ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

নির্বাচন ও ইসি

চালনা পৌর নির্বাচন বর্জন বিএনপি প্রার্থীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
চালনা পৌর নির্বাচন বর্জন বিএনপি প্রার্থীর

খুলনা: চালনা পৌরসভা নির্বাচনে জোরপূর্বক নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করার অভিযোগে বিএনপি প্রার্থী মো. আবুল খয়ের খান নির্বাচন বর্জন করেছেন।

চলনা পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকের লোকজন জোরপূর্বক ভোট দিতে বাধ্য করা এবং বিভিন্ন অনিয়মের অভিযোগে বিএনপি প্রার্থীর পক্ষে দলের নির্বাচনী প্রধান এজেন্ট উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান খান সোমবার (২৮ ডিসেম্বর) দুপুর ১টা ৫৫ মিনিটে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন বর্জন করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, এ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। যুবলীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের দলীয় নেতাকর্মীরা কেন্দ্রে ত্রাস সৃষ্টি করে নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করছে। ভোটারদের প্রথম ফিঙ্গার প্রিন্ট নেওয়ার পরে কেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছে এবং বাকি কাজ আওয়ামী লীগের দলীয় লোকজন সেরে নিচ্ছে।

নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের সনত কুমার বিশ্বাস, বিএনপির মো. আবুল খয়ের খান এবং স্বতন্ত্র অচিন্ত্য কুমার মণ্ডল ও গৌতম কুমার রায় প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সোমবার বেলা ১১টার দিকে চালনা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের শিশু কানন প্রি-ক্যাডেট স্কুলকেন্দ্রে ভোট চলাকালে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে চালনা এম এম কলেজ কেন্দ্রে ওই দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে অপর একটি হাতাহাতির ঘটনা ঘটে।

২০০৪ সালের নভেম্বরে চালনা পৌরসভার যাত্রা শুরু হয়। ওই সময়ে বিএনপি নেতা মো. আবুল খয়ের খান পৌর প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১১ সালের নির্বাচনে সাবেক মেয়র অচিন্ত্য কুমার মণ্ডলের কাছে পরাজিত হন বর্তমান মেয়র সনত কুমার বিশ্বাস। সে বার এ তিন প্রার্থী নির্বাচনে অংশ নেন। ২০১৫ সালের নির্বাচনে এর উল্টো হয়। সনত বিশ্বাস আওয়ামী লীগের সমর্থন নিয়ে বিজয়ী হন এবং বিএনপি সমর্থিত প্রার্থী শেখ আব্দুল মান্নান তৃতীয় হন। ওই নির্বাচনে অচিন্ত্য মণ্ডল আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর কাছে পরাজিত হন।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২০
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa