ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

এবারই প্রথম ইভিএমে কুড়িগ্রামে পৌর নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এবারই প্রথম ইভিএমে কুড়িগ্রামে পৌর নির্বাচন

কুড়িগ্রাম: কুড়িগ্রাম জেলায় এবারই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সামগ্রী পৌঁছানোসহ সব প্রস্তুতি শেষ হয়েছে।

নির্বাচনে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছে।

সোমবার (২৮ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কুড়িগ্রাম পৌরসভার নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে প্রিজাইডিং অফিসাররা ইভিএম মেশিনসহ নির্বাচনী সামগ্রী নিয়ে নিজ নিজ কেন্দ্রে অবস্থান নিয়েছেন।

রোববার (২৭ ডিসেম্বর) দুপুরে কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজ মাঠে ২৪টি ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের হাতে এসব নির্বাচনী সামগ্রী তুলে দেন জেলা রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব।

কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম রাকিব বাংলানিউজকে জানান, কুড়িগ্রাম পৌরসভার ২৪টি ভোট কেন্দ্রে নির্বাচন সামগ্রী বিতরণ করা হয়েছে। নিজ নিজ কেন্দ্রের প্রিজাইডিং অফিসাররা তাদের কেন্দ্রে অবস্থান নিয়েছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে প্রতিটি
ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। এছাড়া তিন প্লাটুন বিজিবি, তিনটি র‌্যাবের টিম এবং পুলিশের আটটি মোবাইল টিম কাজ করবে।

তিনি জানান, ২৮ ডিসেম্বর কুড়িগ্রাম পৌরসভা নির্বাচনের ২৪টি ভোটকেন্দ্রে ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপিসহ পাঁচজন মেয়র প্রার্থী, ৩৯ জন কাউন্সিলর প্রার্থী এবং ১৩ জন সংরক্ষিত মহিলা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। এ পৌরসভায় ভোটার রয়েছেন ৫৬ হাজার ৩৯৫ জন।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এফইএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।