ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

২৪ পৌরসভায় ভোট সোমবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
২৪ পৌরসভায় ভোট সোমবার

ঢাকা: দেশের ২৪ পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সোমবার (২৮ ডিসেম্বর)। সংশ্লিষ্ট নির্বাচনী এলাকার ব্যাংকে কর্মকর্তা-কর্মচারী ভোটারদের ভোটাধিকার প্রয়োগের সুযোগদানের নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

রোববার (২৭ ডিসেম্বর) এ বিষয়ে একটি সার্কুলার জারি করে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এতে বলা হয়েছে, ২৪ পৌরসভার সাধারণ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন ২৮ ডিসেম্বর সংশ্লিষ্ট নির্বাচনী এলাকা এবং পার্শ্ববর্তী পৌরসভা/উপজেলা/জেলাধীন ব্যাংকের বিভিন্ন শাখায় নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের তাদের সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ভোটাধিকার প্রয়োগের সুযোগদানের পরামর্শ দেওয়া হলো।

এ ২৪ পৌরসভা হচ্ছে- পঞ্চগড় পৌরসভা, চাটমোহর পৌরসভা, গফরগাঁও পৌরসভা, পীরগঞ্জ পৌরসভা, খোকসা পৌরসভা, মদন পৌরসভা, ফুলবাড়ী পৌরসভা, চুয়াডাঙ্গা পৌরসভা, মানিকগঞ্জ পৌরসভা, বদরগঞ্জ পৌরসভা, চালনা পৌরসভা, ধামরাই পৌরসভা, কুড়িগ্রাম পৌরসভা, বেতাগী পৌরসভা, পুঠিয়া পৌরসভা, কুয়াকাটা পৌরসভা, দিরাই পৌরসভা, কাটাখালী পৌরসভা, উজিরপুর পৌরসভা, বড়লেখা পৌরসভা, শাহজাদপুর পৌরসভা, বাকেরগঞ্জ পৌরসভা, শায়েস্তাগঞ্জ পৌরসভা ও সীতাকুণ্ড পৌরসভা।

গত ২২ নভেম্বর প্রথম ধাপের ২৫টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি। নির্বাচনী মাঝপথে গাজীপুরের শ্রীপুর পৌরসভায় মেয়র পদে বিএনপির প্রার্থী মারা যান। ওই পৌরসভায় ১৬ জানুয়ারি ভোটের দিন নির্ধারণ করে পুনঃতফসিল ঘোষণা করা হয়েছে। বাকি ২৪টি পৌরসভায় সোমবার ভোটগ্রহণ হবে।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এসই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।