ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পৌর নির্বাচন: বরগুনায় মেয়র প্রার্থী কামরুল, পাথরঘাটায় আনোয়ার

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
পৌর নির্বাচন: বরগুনায় মেয়র প্রার্থী কামরুল, পাথরঘাটায় আনোয়ার

বরগুনা: বরগুনা পৌরসভায় আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থীর মনোনয়ন পেয়েছেন জেলা যুবলীগ সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ এবং পাথরঘাটা পৌরসভায় মেয়র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান মেয়র আনোয়ার হোসেন আকন।

শনিবার (২৭ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে তাদের নাম ঘোষণা করেন।

বরগুনায় মেয়র প্রার্থী হিসেবে জেলা আওয়ামী লীগ থেকে পাঁচজনের নাম কেন্দ্রে পাঠানো হয়েছিল। তাদের মধ্য ছিলেন- বিগত নির্বাচনে নৌকার মেয়র প্রার্থী জেলা যুবলীগ সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হুমাউন কবির, সাবেক মেয়র অ্যাডভোকেট শাহজাহান, বর্তমান মেয়র শাহাদাত হোসেন ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রইসুল আলম রিপন।

অপরদিকে, পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগ থেকে মেয়র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন, অ্যাডভোকেট শাহ আলম মল্লিক, আওয়ামী লীগ সাবেক সহসভাপতি বেলায়েত হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন ও যুবলীগ সভাপতি মোস্তাফিজুর রহমান মুরাদের নাম কেন্দ্রে পাঠানো হয়েছিল।

এদিকে, বরগুনা সদর পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় শনিবার সন্ধ্যার পর জেলায় দলীয় কার্যালয়ের সামনে আনন্দ মিছিল করে জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সমর্থকরা। তবে দলীয় মনোনয় না পেলেও স্বতন্ত্র মেয়র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বরগুনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন।

তিনি বিদ্রোহী মেয়র প্রার্থী হয়ে বর্তমানে দ্বিতীয়বারের মতো দায়িত্ব পালন করছেন। কিন্তু দলীয় মনোনয়ন পাবেন ভেবে অনেক আগে থেকেই তিনি প্রচারণা শুরু করেন।

এদিকে, পাথরঘাটা পৌর নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর আনোয়ার হোসেন আকনের সমর্থকরা মিষ্টি বিতরণসহ দলীয় কার্যালয়ের সামনে থেকে রাতে একটি আনন্দ মিছিল বের করে।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।