ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের নির্বাচন বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২০
স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের নির্বাচন বৃহস্পতিবার

ঢাকা: স্থানীয় সরকারের বিভিন্ন পর্যায়ের সাধারণ ও উপ-নির্বাচনের ভোটগ্রহণ বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে।   এদিন ৭টি পৌরসভা, চারটি জেলা পরিষদ, ১০টি উপজেলা পরিষদের সাধারণ ও বিভিন্ন পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়াও তিনটি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন এবং ৬৮টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিভিন্ন পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

বুধবার (৯ ডিসেম্বর) নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ বিভাগ থেকে এ তথ্য জানানো হয়।  

কমিশনের জনসংযোগ পরিচালক এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পাঁচটি পৌরসভায় সাধারণ নির্বাচন এবং দুইটি পৌসরভায় উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। সাধারণ নির্বাচন হতে যাওয়া পৌরসভাগুলো হচ্ছে- ফরিদপুর জেলার ফরিদপুর সদর পৌরসভা ও মধুখালী, মাদারীপুর জেলার রাজৈর পৌরসভা, ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর পৌরসভা এবং গাইবান্ধা উপজেলার পলাশবাড়ী উপজেলা।  

একইসঙ্গে গোপালগঞ্জ জেলার মুকসুদপুর পৌরসভা এবং জয়পুরহাট জেলার ক্ষেতলাল পৌরসভায় ওয়ার্ড কাউন্সিলর পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।  

এছাড়াও চার জেলা পরিষদের মধ্যে ফেনীতে চেয়ারম্যান পদে এবং চুয়াডাঙ্গা, চাঁপাইনবাবগঞ্জ ও টাঙ্গাইল জেলায় সাধারণ ওয়ার্ডে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।  

চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যানসহ বিভিন্ন পদে ১০টি উপজেলায় উপ নির্বাচন অনুষ্ঠিত হবে। এগুলোর মধ্যে আছে- বগুড়ার শেরপুর, নওগাঁর রাণীনগর, পাবনার ঈশ্বরদী ও বেড়া, সাতক্ষীরার দেবহাটা, যশোরের বাঘারপাড়া ও সদর উপজেলা, রাজবাড়ীর গোয়ালন্দ, নোয়াখালীর বেগমগঞ্জ এবং কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা।  

এদিকে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার অন্তর্গত দাঁতভাঙ্গা, বন্দবেড় এবং চর শৌলমারী ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর বাইরে সাতটি ইউনিয়নের চেয়ারম্যান পদসহ ৬৮টি ইউনিয়নে বিভিন্ন পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২০
এসএইচএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।