ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিরাজগঞ্জে নারী ভোটারদের ভিড়

স্বপন চন্দ্র দাস, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
সিরাজগঞ্জে নারী ভোটারদের ভিড় ভোটকেন্দ্রে নারী ভোটারদের ভিড়

সিরাজগঞ্জ: বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ছে সিরাজগঞ্জ-১ নির্বাচনী আসনে। কেন্দ্রগুলোতে নারী ভোটারদের ভিড় লক্ষ্য করা গেছে।

সাড়া মিলছে ইভিএমেও।

সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল ৮টা থেকে ১৭১টি কেন্দ্রে একযোগে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। বেলা সাড়ে ১১টার মধ্যে কিছু কিছু কেন্দ্রে ৩০-৪০ শতাংশেরও বেশি ভোট পড়েছে।

সরেজমিনে গান্ধাইল-রতনকান্দি ইউনিয়ন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে নারী ভোটারদের ভিড় দেখা যায়।  

করিম, সোলাইমান, সখিতন, রমেছা বেগম, কমেলা বেওয়াসহ অনেক ভোটারের সঙ্গে কথা বললে তারা বলেন, ইভিএম পদ্ধতিতে ভোট দিতে খুব ভালো লেগেছে। আমরা দু’মিনিটেই ভোট দিতে পেরেছি।  

এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. শাখাওয়াত হোসেন বলেন, এ কেন্দ্রে মোট ভোটার চার হাজার ৬৮টি। বেলা সাড়ে ১১টা পর্যন্ত ১২শ’র মতো ভোট পড়েছে।  

সদর উপজেলার সড়াতৈল শ্যামপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে ভোটারদের ব্যাপক ভিড় দেখা যায়। উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোট দিচ্ছেন ভোটারা।

এ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মেহেদী পারভেজ বলেন, এ কেন্দ্রে মোট দুই হাজার ৪৩৩টি ভোটের মধ্যে এখন পর্যন্ত এক হাজার ১০টি ভোট কাস্ট হয়েছে।  

একই অবস্থা উদগাড়ী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রেও। দুপুর ১২টার মধ্যে এ কেন্দ্রটিতে প্রায় ৪৫ শতাংশ ভোট পড়েছে।

তবে আঙুলের ছাপ না মেলায় অনেক ভোটার বিপাকে পড়েছেন। ফিরে যাচ্ছেন অনেক ভোটার। অনেককে দ্বিতীয় দফায় আসতে বলা হচ্ছে। এ কারণে ক্ষুব্ধ প্রতিক্রিয়াও লক্ষ্য করা গেছে।

অদক্ষ পোলিং অফিসারের কারণে সমস্যা হচ্ছে বলে দাবি করছেন অনেকেই।

কাজিপুর উপজেলার একটি পৌরসভা, ১২টি ইউনিয়ন ও সদরের পাঁচটি ইউনিয়ন নিয়ে সিরাজগঞ্জ-১ নির্বাচনী আসনে মোট ভোটার তিন লাখ ৬৮ হাজার ৭৬৪ জন।

বাংলাদেশ সময়: ১২৫০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad