ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

দুই নামে ভোটার হওয়ার অভিযোগ এক ব্যক্তি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
দুই নামে ভোটার হওয়ার অভিযোগ এক ব্যক্তি গ্রেফতার

বাগেরহাট: বাগেরহাটের মোরেলগঞ্জে দুই নামে ভোটার তালিকায় অন্তর্ভুক্ত হওয়ার অভিযোগে মো. জাহিদুল ইসলাম (৩৭) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।  

বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাতে মোরেলগঞ্জ উপজেলার নব্বইরশি বাসস্টান্ড এলাকা থেকে মোরেলগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

এর আগে ওই রাতেই মোরেলগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোস্তফা কামাল বাদী হয়ে জাহিদুলের নামে মামলা দায়ের করেন।  

গ্রেফতারকৃত জাহিদুলকে শুক্রবার (২৩ অক্টোবর) দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে। তিনি মোরেলগঞ্জ পৌরসভার উত্তর সরালিয়া (৩ নম্বর ওয়ার্ডের) মো. মোস্তাজিবুল হক তালুকদারের ছেলে।

মোরেলগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মোস্তফা কামাল বলেন, ২০০৭ সালে ভোটার তালিকা হাল নাগাদের সময় ছবি তুলে এবং ফিংগার প্রিন্ট দিয়ে মোরেলগঞ্জ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডে মো. জাহিদুল ইসলাম ভোটার হন। সেই ভোটার তালিকায় তিনি তার বাবার নাম দেন মো. মোস্তাজিবুল হক তালুকদার। এরপর থেকে তিনি সক্রিয় ভোটার ছিলেন। পরে ২০১৫ সালে মো. সাইফুল ইসলাম সুমন নামে একই ওয়ার্ডে আবার ভোটার হন তিনি। এ ক্ষেত্রে তিনি বাবার নাম মোস্তাজিবুল উল্লেখ করেন। ফিংগার প্রিন্ট চেক করার সময় সয়ংক্রিয়ভাবে বিষয়টি নির্বাচন কমিশনে ধরা পরে। নির্বাচন কমিশনের নির্দেশে বৃহস্পতিবার (২২ অক্টোবর) রাতে মোরেলগঞ্জ থানায় ভোটার তালিকা আইন-২০০৯ এর ১৮ ধারায় মামলা ফৌজদারি দায়ের করি।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বলেন, মোরেলগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তার দায়ের করা মামলায় আমরা মো. জাহিদুল ইসলামকে গ্রেফতার করে আদালতে পাঠিয়েছি।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।