ঢাকা, রবিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

শিবচর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আ.লীগ প্রার্থীর বিজয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
শিবচর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আ.লীগ প্রার্থীর বিজয় আব্দুল লতিফ মোল্লা

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল লতিফ মোল্লা বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ৮৪ হাজার ৬৩৩ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী চৌধুরী নাদিরা মিঠু পেয়েছেন ৮০৭৪ ভোট।

মঙ্গলবার (২০ অক্টোবর) উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, শিবচর উপজেলার ১০১টি ভোটকেন্দ্রের ৫১৩টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬৪ হাজার ৪৯৫ জন। যার মধ্যে পুরুষ ১ লাখ ৩৭ হাজার ৮৯০ জন ও নারী ভোটার ১ লাখ ২৬ হাজার ৬০৫ জন।  

এদিকে বিকেল ৪টার দিকে নানা অনিয়মের অভিযোগ এনে বিএনপি প্রার্থী চৌধুরী নাদিরা মিঠু নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেন। একই সঙ্গে পুনরায় নির্বাচনের মাধ্যমে সুষ্ঠু ভোট দাবি করেন। শিবচরের পাঁচ্চরে নিজ বাসবভনে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এসব দাবি তুলে ধরেন তিনি।

শিবচর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা মো. হারুন-অর রশিদ জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। বিএনপির প্রার্থী তার কোনো অভিযোগ রির্টানিং কর্মকর্তাকে অবগত করেননি তাই পুনরায় নির্বাচনের কোনো সুযোগও নেই।

উল্লেখ্য, গত ১০ জুন শিবচর উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন খানের মৃত্যুতে এ পদটি শূন্য হয়।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।