ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

রাত পোহালেই ভোট, কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী উপকরণ

এস.এস শোহান, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
রাত পোহালেই ভোট, কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী উপকরণ

বাগেরহাট: রাত পোহালেই বাগেরহাটের শরণখোলায় উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে এবং রাজনগর ও পঞ্চকরণ ইউনিয়নের বিভিন্ন পদে উপ নির্বাচন।

জেলা নির্বাচন অফিস ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে।

সোমবার (১৯ অক্টোবর) কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠায় নির্বাচন কমিশন। মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগের রায়হান উদ্দিন শান্ত, বিএনপির মতিয়ার রহমান খান ও জাতীয় পার্টির অ্যাডভোকেট শহিদুল ইসলাম তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই নির্বাচনে উপজেলার ৩৩টি কেন্দ্রে ৮৯ হাজার ৩৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে ৪৪ হাজার ৬০২ জন পুরুষ ও ৪৪ হাজার ৭৩৫ জন নারী ভোটার রয়েছেন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ও উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরাজী বেনজীর আহমেদ বাংলানিউজকে বলেন, উপ-নির্বাচন ঘিরে আমরা সব প্রস্তুতি সম্পন্ন করেছি। প্রিজাইডিং অফিসারদের কাছে ব্যালট বাক্স, স্যানিটাইজার ও বিভিন্ন মালামালসহ বুঝিয়ে দেওয়া হয়েছে। প্রিজাইডিং অফিসাররা মালামাল নিয়ে সংশ্লিষ্ট কেন্দ্রে অবস্থান নিয়েছেন।  

২০১৯ সালের ৫ ডিসেম্বর শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন আকন মারা গেলে পদটি শূন্য হয়। দীর্ঘ ১০ মাস পরে ১৪ সেপ্টেম্বর নির্বাচন কমিশন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করেন। তফসিল অনুযায়ী ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ। ২৬ সেপ্টেম্বর যাচাই-বাছাই, ৩ অক্টোবরের মধ্যে প্রার্থীতা প্রত্যাহার এবং ২০ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এছাড়াও একই দিনে জেলার মোল্লাহাট উপজেলার কোদালিয়া ইউনিয়ন পরিষদের কোদালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে, মোরেলগঞ্জ উপজেলার পঞ্চকরণ ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ড সদস্য এবং রামপাল উপজেলার রাজনগর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ০০৪৩ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa