ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

নিক্সন চৌধুরীর বিরুদ্ধে আজ-কালের মধ্যে মামলা: সিইসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
নিক্সন চৌধুরীর বিরুদ্ধে আজ-কালের মধ্যে মামলা: সিইসি

ঢাকা: ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবর রহমান ওরফে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে আজ কিংবা আগামীকালের মধ্যেই মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

বুধবার (১৪ অক্টোবর) দুপুরে নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সিইসি নূরুল হুদা বলেন, ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসককে (ডিসি) হুমকি ও নির্বাচনী দায়িত্ব পালন করা কর্মকর্তাদের গালিগালাজ করার অভিযোগে এ মামলা দায়ের করা হবে।

তিনি বলেন, ফরিদপুর নিয়ে আমাদের সিদ্ধান্ত হয়ে গেছে। সংসদ সদস্য নিক্সন সাহেবের বিরুদ্ধে আমরা মামলা করবো। হয়তো বুধবার (১৪ অক্টোবর) বা বৃহস্পতিবারের (১৫ অক্টোবর) মধ্যে থানায় মামলা দায়ের হয়ে যাবে। আমাদের নির্বাচনবিধি বহির্ভূত আচরণের জন্য আমাদের কাছে যথেষ্ট আলামত আছে, সেজন্য মামলা হবে। থানায় তদন্ত করে যেরকম তথ্য পাবে, সে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সিইসি আরও বলেন, আচরণবিধি ভঙ্গের বাইরেও যদি কোনো অনিয়ম থেকে থাকে সেগুলো নিয়েও আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একজন সচিবের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট এ কমিটি কাজ করবে।

এর আগে ঢাকা-৫ ও ১৮ আসনের উপ-নির্বাচনকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা সম্পর্কিত এক সভায় অংশ নেন প্রধান নির্বাচন কমিশনার। এতে অন্যান্য কমিশনার এবং পুলিশ, আনসার-ভিডিপিসহ বিভিন্ন বাহিনী এবং সংশ্লিষ্ট সংস্থার কর্মকর্তারা অংশ নেন।  

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
এসএইচএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa