ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

নীলফামারীর টুপামারী ইউপি নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
নীলফামারীর টুপামারী ইউপি নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে। ছবি: বাংলানিউজ

 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নীলফামারী: নীলফামারীর টুপামারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (১৩ অক্টোবর) নীলফামারী সদর উপজেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রতীক বরাদ্দ দেন রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আফতাব উজ জামান।

চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হিসেবে আওয়ামী লীগের শাহ আবুল কাশেমকে নৌকা ও বিএনপির সাইদুর রহমান মজনুকে ধানের শীষ এবং স্বতন্ত্র প্রার্থী মছিরত আলী শাহ ফকিরকে চশমা প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, নির্বাচনী লড়াইয়ে চেয়ারম্যান পদে তিন জন, নয়টি ওয়ার্ডে সাধারণ সদস্য হিসেবে ৩৯ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য হিসেবে ১৭ জন রয়েছেন।

রিটার্নিং অফিসার আফতাব উজ জামান বলেন, ইউনিয়নে ২০ হাজার ৯৯৭ জন ভোটার রয়েছেন। এর মধ্যে ১০ হাজার ৭৬২ জন পুরুষ এবং ১০ হাজার ২৩৫ জন নারী ভোটার রয়েছেন।  

এর আগে ২০১১ সালের ৫ জুনের নির্বাচনে ভোটার ছিলেন ১৬ হাজার ৫৯৮ জন।  

আওয়ামী লীগের প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আবুল কাশেম বলেন, দীর্ঘদিন পর নির্বাচন হচ্ছে এই ইউনিয়নে। নির্বাচন নিয়ে অনিশ্চয়তায় ছিল এতদিন। আদালতের মাধ্যমে ভোটাধিকার ফিরে পেয়েছেন ইউনিয়নবাসী।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa