ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

চুয়াডাঙ্গার দুই ইউপির একটিতে নৌকা ও অপরটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৫ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
চুয়াডাঙ্গার দুই ইউপির একটিতে নৌকা ও অপরটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী ইয়ামিন আলী (বাঁয়ে) ও শফিকুল ইসলাম শফি

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার নাটুদহ এবং নতিপোতা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন সম্পন্ন হয়েছে। দু’টি ইউনিয়নের একটিতে নৌকার প্রার্থী ও অপরটিতে স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

নাটুদহ ইউনিয়নে চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থীর মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী শফিকুল ইসলাম শফি ৪ হাজার ৬২ ভোট পেয়ে দ্বিতীয় বারের মতো নির্বাচিত হয়েছেন। তার নিকটতম আনারস প্রতীকের সতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী) আব্দুল হালিম পেয়েছেন ৩ হাজার ৩৫৭ ভোট।

অপরদিকে নতিপোতা ইউনিয়নে আনারস প্রতীকের সতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী) ইয়ামিন আলী ৫ হাজার ১১৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম মোটরসাইকেল প্রতীকের প্রার্থী (আওয়ামী লীগের আরেক বিদ্রোহী প্রার্থী) রবিউল হাসান পেয়েছেন ৩ হাজার ৩৪৩ ভোট।

নির্বাচনে রিটার্নিং অফিসার এমএজি মোস্তফা ফেরদৌস জানান, দু’টি ইউনিয়নের মধ্যে নাটুদহ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৮২৬। এর মধ্যে ভোট দিয়েছে ১২ হাজার ৬৬৫ জন। বাতিল হয়েছে ২৮০ ভোট। উপস্থিতির হার ৮৫ ভাগ।

উল্লেখ্য, চলতি বছরের ২৯ মার্চ এ দু’টি ইউনিয়নে ভোটগ্রহণের দিন ধার্য থাকলেও করোনা ভাইরাসের কারণে ভোটের ঠিক এক সপ্তাহ আগে নির্বাচন কমিশন থেকে ভোট স্থগিত করা হয়। পরে গত মাসের ১৬ তারিখে স্থগিতকৃত এ দু’টি ইউনিয়নে নতুনভাবে নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১১২৪ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।