ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

করিমপুর উপ-নির্বাচনে আওয়ামী লীগের মমিনুর বিজয়ী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
করিমপুর উপ-নির্বাচনে আওয়ামী লীগের মমিনুর বিজয়ী

নরসিংদী: নরসিংদীর মেঘনা নদীবেষ্টিত চরাঞ্চল করিমপুরের ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মমিনুর রহমান।

তিনি নৌকা প্রতীকে পেয়েছে ৭৫০৬ ভোট।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী গোলাম কিবরিয়া আনারস প্রতীকে পেয়েছেন ৪৭৪৯ ভোট।

শনিবার (১০ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ইউনিয়নের নয়টি ওয়ার্ডের কেন্দ্র গুলোতে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, করিমপুর ইউনিয়ন পরিষদের এই উপ-নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ১৮ হাজার ৭৫০ জন। এর মধ্যে নারী ভোটার ৯ হাজার ৩০৫ জন ও পুরুষ ভোটার ৯ হাজার ৪৪৫ জন। মোট নয়টি ভোটকেন্দ্রের ৪৯টি ভোটকক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে ১২ হাজার ৫৪১ জন ভোটার তাদের ভোট দেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসারের জাকির মাহমুদ জানায়, নির্বাচনে কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ ও সুষ্ঠভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। ভোটাররা স্বতস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। আর নির্বাচনে গড়ে ৬৭ ভাগ ভোট পড়েছে ।

উল্লেখ, চলতি বছরের ১ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান করিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারিজ মিয়া। ফলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। পরে আজ ১০ অক্টোবর শূন্য এই ইউনিয়ন পরিষদে নিবার্চনী তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ২১৩৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।