ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

গোদাগাড়ীর মাটিকাটা ইউপির চেয়ারম্যান হলেন আ.লীগের শিবলী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
গোদাগাড়ীর মাটিকাটা ইউপির চেয়ারম্যান হলেন আ.লীগের শিবলী শহিদুল করিম শিবলী।

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়ন পরিষদের (ইউপি) উপ-নির্বাচনে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী উপাধ্যক্ষ শহিদুল করিম শিবলী।

তিনি নৌকা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১৩ হাজার ৯৯১টি।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী মনিরুল ইসলাম মনি ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৬৭০ ভোট।

শনিবার (১০ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১০টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। উপজেলা নির্বাচন কর্মকর্তা মশিউর রহমান ভোটের ফলাফল নিশ্চিত করেছেন।

তিনি জানান, ইউনিয়নে মোট ভোটার ছিলেন ৩৪ হাজার ৯০ জন। কোনো ধরনের বিশৃঙ্খলা ছাড়াই শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

এদিকে নির্বাচন নিয়ে আগে থেকেই ভোটারদের আগ্রহ কম দেখা দেওয়ায় ভোটের দিন ভোটকেন্দ্রে উপস্থিতি কম দেখা যায়। কেন্দ্রের আশেপাশে আওয়ামী লীগের কিছু নেতাকর্মীকে দেখা গেলেও বিএনপির নেতাকর্মীদের দেখা যায়নি।

সকালে আওয়ামী লীগের প্রার্থী শহিদুল করিম শিবলী বিদিরপুর উত্তরা বালিকা বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট দেন। আর বিএনপির মনিরুল ইসলাম মনি ভোট দেন বিদিরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে।

মাটিকাটা ইউপির চেয়ারম্যান বিএনপি নেতা আলী আযম তৌহিদ গত ২৪ জানুয়ারি মৃত্যুবরণ করলে চেয়ারম্যান পদটি শূন্য হয়। পরে নির্বাচন কমিশন ২৯ মার্চ ভোটগ্রহণের দিন ঠিক কলেও করোনা ভাইরাসের কারণে তা স্থগিত করা হয়। পরে নতুন করে ১০ অক্টোবর ভোট গ্রহণের তারিখ ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।